অর্থ আত্মসাতের অভিযোগ, মাহাথিরের বিরুদ্ধে তদন্তও শুরু

Spread the love

বাঙালিনিউজ, বিশ্বডেস্ক

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন যে, ক্ষমতায় থাকাকালে তিনি ক্ষমতার অপব্যবহার করে নিজের ও পরিবারকে সম্পদশালী করেছেন। সম্প্রতি মালয়েশিয়ার দুর্নীতি দমন কমিশন (এমএসিসি) মাহাথিরের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগের তদন্তও শুরু করেছে।

কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরার সঙ্গে এক বিশেষ সাক্ষাৎকারে দুর্নীতির অভিযোগ অস্বীকার করেছেন মাহথির। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী হিসেবে পাওয়া বেতনই আমার জন্য অনেক ছিল।

মাহাথির বলেছেন, ‘আমার বিরুদ্ধে অর্থ আত্মসাতের প্রমাণ থাকলে তা আদালতে পেশ করুন। দীর্ঘ রাজনৈতিক জীবনে প্রধানমন্ত্রী থাকাকালে বেতন হিসেবে যে অর্থ আমি পেয়েছি, সেই অর্থই আমার জন্য যথেষ্ট ছিল। আমার সে অর্থের বেশির ভাগ শেষ হয়ে গেছে।’

দুর্নীতির অর্থ সম্পর্কে মাহাথির বলেন, ‘আমি ওই অর্থ দেখিনি। কোথায় আছে, তা-ও জানি না। আমি জানতে আগ্রহী। যদি আমি অর্থ নিয়ে থাকি, আদালতকে বলুন, কীভাবে আপনি (আনোয়ার ইব্রাহিম) তা জানতে পেরেছেন।’ তিনি আরও বলেন, ‘শুরুতে তিনি (আনোয়ার) তার কাছে ফাইল ও বাক্সভর্তি তথ্য থাকার কথা বলেছিলেন। যেগুলোয় আমার অর্থ আত্মসাতের প্রমাণ আছে। খুব ভালো, যদি থেকে থাকে তবে দেখান; যদিও এখন পর্যন্ত তিনি কিছু দেখাননি। এখন তিনি আমাকে ছেড়ে আমার সন্তানদের পেছনে লেগেছেন।’

উল্লেখ্য,, দেশটির বর্তমান প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমের মাহাথির মোহাম্মদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলায় মানহানি মামলা করতে যাচ্ছেন মাহাথির। মামলায় ৩ কোটি ২০ লাখ মার্কিন ডলার (১৫ কোটি রিঙ্গিত) ক্ষতিপূরণ চাইবেন তিনি।