অনন্ত-রাধিকার বিয়েতে গাইবেন কারা

Spread the love

বাঙালিনিউজ, বিনোদনডেস্ক

আগামী ১২ থেকে ১৪ জুলাই ২০২৪, তিন দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ধনকুরের মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও শিল্পপতি বীরেন মার্চেন্টের মেয়ে রাধিকা মার্চেন্টের বিয়ের মূল আনুষ্ঠানিকতা। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে জানিয়েছে, মুম্বাইতে হতে যাওয়া এ অনুষ্ঠানেও বসবে তারার মেলা।

ভারতীয় গণমাধ্যমটির তথ্যমতে, অনন্ত ও রাধিকার বিয়েতে এবার শেষ পর্বে পারফর্ম করতে পারেন বিশ্বসংগীতের অন্যতম তিন তারকা শিল্পী অ্যাডেল, ড্রেক ও লানা দেল রে। জানা গেছে, এই তারকাদের সঙ্গে এখন আলোচনা চলছে। তবে আরেকটি সূত্র জানিয়েছে, তিন তারকার বিয়েতে পারফর্ম করার ব্যাপারটি অনেকটাই নিশ্চিত।

এরই মধ্যে বিয়ের নিমন্ত্রণপত্র অতিথিদের কাছে পৌঁছাতে শুরু করেছে। তবে এই নিমন্ত্রণ জানানো হয়েছে সোনালি রঙের একটি বাক্স পাঠিয়ে। চকচকে এই বাক্সে ছিল শিল্প, সংস্কৃতি ও আধ্যাত্মিকতার মিশেল। এই নিমন্ত্রণপত্র পেয়েছেন, এমন একজন বাক্সটি খোলার ভিডিও করেছেন। এটি ছিল পাঁচ মিনিটের।

ইতোমধ্যে গত ২৯ জুন আম্বানির মুম্বাইয়ের বাসভবনে পূজার মধ্য দিয়ে অন্তত ও রাধিকার বিয়ের মূল আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। ১২ জুলাই চার হাত এক হবে মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে। বিয়ের অনুষ্ঠানটি চলবে তিন দিন ধরে। বিয়ের পরদিন হবে শুভ আশীর্বাদ ও মঙ্গল উৎসব। আর এর পরদিন হবে বিবাহোত্তর সংবর্ধনা।

 

বিবাহ–পূর্ববর্তী দুটি পার্টির আয়োজন করেছিলেন অন্তত ও রাধিকা। প্রথম অনুষ্ঠানটি ১ থেকে ৩ মার্চ ছিল ভারতের গুজরাটের জামনগরে। সেখানে দেশ-বিদেশের ব্যবসা-বাণিজ্য, শিল্প, রাজনীতি, ক্রীড়া, বিনোদনসহ নানা অঙ্গনের খ্যাতনামা ১০০০ অতিথি যোগ দিয়েছিলেন। আর গত ২৯ মে বিলাসবহুল ক্রুজে চড়ে প্রাক্-বিবাহের দ্বিতীয় অনুষ্ঠান উপভোগ করেন অনন্ত-রাধিকা। জাহাজটি ইতালি থেকে ছেড়ে ১ জুন ফ্রান্সে যায়।

মুকেশ ও নীতা আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও শিল্পপতি বীরেন মার্চেন্টের মেয়ে রাধিকা মার্চেন্টের বিয়ের আনুষ্ঠানিকতা চলছে বেশ কয়েক মাস ধরেই। তাঁদের প্রাক্‌–বিবাহের প্রথম ও দ্বিতীয় অনুষ্ঠানে রীতিমতো তারার মেলা বসেছিল।  অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের প্রাক্‌-বিবাহ উৎসবে রিয়ানার পারফরম্যান্স নিয়ে আলোচনার জোয়ার এখন সামাজিক মাধ্যমে।

অনন্ত-রাধিকার বিয়ের আগে গণ বিবাহ

এদিকে, অনন্ত-রাধিকার বিয়ের আগে গণ বিবাহের আয়োজন করেছিল আম্বানি পরিবার। মুম্বই থেকে ১০০ কিলোমিটার দূরে অবস্থিত পালঘর এলাকা থেকে আগত ৫০ টিরও বেশি আর্থিকভাবে দুর্বল পরিবারের জন‍্য ‘সমূহ বিবাহ’ বা গণ বিবাহের আয়োজন করা হয়।‘সমূহ বিবাহের’ অনুষ্ঠানটি রিলায়েন্স কর্পোরেট পার্কে অনুষ্ঠিত হয়। দম্পতিদের পরিবার সমেত প্রায় ৮০০ জন এই বিয়ের আসরে উপস্থিত ছিলেন। এইভাবে গোটা দেশে আরও শত শত বিয়ের ব‍্যবস্থা করার প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে।

‘মানব সেবাই ঈশ্বর সেবা’এই কথা মাথায় রেখেই এমন বিশেষ উদ‍্যোগ নেয় অম্বানি পরিবার। নীতা অম্বানি এবং মুকেশ অম্বানি তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গে এই বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তাঁরা দম্পতিদের শুভেচ্ছাও জানান।

বিয়েতে প্রতিটি দম্পতিকে মঙ্গলসূত্র, বিয়ের আংটি এবং নাকছাবি-সহ সোনার অলঙ্কার দেওয়া হয়। রুপোর গয়নাও দেওয়া হয়েছে। পায়ের আংটি, নুপুর এবং সেইসঙ্গে প্রত‍্যেক কনেকে সেইসঙ্গে ১.০১ লক্ষ (এক লক্ষ এক হাজার) টাকার চেক স্ত্রীধন’হিসেবে দেওয়া হয়।

প্রতিটি দম্পতিকে নতুন জীবন শুরু করার আগে দেওয়া গৃহস্থালির সরঞ্জামও। বিভিন্ন ধরণের নিত‍্য প্রয়োজনীয় সরঞ্জামও দেওয়া হয়েছে দম্পতিদের। বাসনপত্র, একটি গ্যাস ওভেন, মিক্সার, পাখা দেওয়া হয়েছে। বিছানার সরঞ্জাম হিসেবে দেওয়া হয়েছে গদি এবং বালিশ।