বাঙালিনিউজ

বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

আজ ১১ জুন ২০১৯ মঙ্গলবার রাতে এক প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, দেশের ১৯টি জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেওয়া হয়েছে। তাদের মধ্যে ১৩ জন উপসচিব নতুন করে ডিসি হয়েছেন। বাকি ৬ জন ডিসিকে এক জেলা থেকে অন্য জেলায় বদলির মাধ্যমে রদবদল করা হয়েছে।

উল্লেখ্য, আগামী জুলাই মাসে অনুষ্ঠেয় ডিসি সম্মেলনের আগেই মাঠ প্রশাসনের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই পদে বড় ধরনের পরিবর্তন আনা হলো। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ শাহীন ইমরান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

নতুন ডিসি হলেন যারা:
প্রজ্ঞাপনে বলা হয়, যে ১৩ জন উপসচিব নতুন ডিসি হলেন, তারা হলেন- প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক এস এম তরিকুল ইসলামকে গাজীপুরে, অতুল সরকারকে ফরিদপুরে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব শাহিদা সুলতানাকে গোপালগঞ্জে, দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যানের একান্ত সচিব মো. মনিরুজ্জামান তালুকদারকে মুন্সিগঞ্জে, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব মো. মামুনুর রশিদকে বাগেরহাটে, মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত উপসচিব ফারুক আহমেদকে সিরাজগঞ্জে নিয়োগ দেওয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব দিলসাদ বেগমকে রাজবাড়ী, জোহর আলীকে ঝালকাঠি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর একান্ত সচিব হারুন-অর-রশিদকে নওগাঁ, সিরাজগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবু জাফরকে লালমনিরহাটে, ভূমিমন্ত্রীর একান্ত সচিব হাফিজুর রহমান চৌধুরীকে নীলফামারীতে, সমাজকল্যাণমন্ত্রীর একান্ত সচিব আসিফ আহসানকে রংপুরে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের উপপরিচালক মোস্তাইন বিল্লাহকে বরগুনার ডিসি করা হয়েছে।

যে ডিসিরা বদলি হলেন:
এ ছাড়া যে ৬ জন ডিসিকে এক জেলা থেকে অন্য জেলায় বদলি করা হয়েছে তারা হলেন- বরগুনার ডিসি কবির মাহমুদকে পাবনায়, নওগাঁর ডিসি মিজানুর রহমানকে ময়মনসিংহে, পাবনার ডিসি মো.জসিম উদ্দিনকে নারায়ণগঞ্জে, ঝালকাঠির ডিসি হামিদুল হককে রাজশাহী, লালমনিরহাটের ডিসি মোহাম্মদ শফিউল আরিফকে যশোরে এবং নীলফামারির ডিসি নাজিয়া শিরিনকে মৌলভীবাজারের ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

Print Friendly, PDF & Email