বাঙালিনিউজ

বাঙালিনিউজ
জাতীয়ডেস্ক

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকী স্মরণে আগামী ১৫ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে এক আলোচনা সভা ও দোয়া-মাহফিলের আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ মিশনের চেষ্টায় এই প্রথম জাতীয় শোক দিবস উপলক্ষে জাতিসংঘ সদর দফতরের ভেতর অনুষ্ঠান হচ্ছে। এই অনুষ্ঠানে বিভিন্ন দেশের কূটনীতিকরাও উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূর এলাহি মিনা। প্রবাসের বিশিষ্টজনরাও আমন্ত্রণ পেয়েছেন। এতে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে।

অন্যদিকে ১৫ আগস্ট রাত ৮টায় নিউইয়র্কে বাংলাদেশ কন্স্যুলেট ভবনের মিলনায়তনে জাতিরজনক বঙ্গবন্ধু স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এতে সর্বস্তরের প্রবাসীদের সাদর আমন্ত্রণ জানিয়েছেন কন্সাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা।

‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার অনুষ্ঠান হবে ১৪ আগস্ট বুধবার সন্ধ্যায় (বাংলাদেশ সময় ১৫ আগস্ট সকাল) জ্যাকসন হাইটসে বাংলা চ্যানেলের অফিসে। এতে নিউইয়র্ক অঞ্চলে বসবাসরত মুক্তিযোদ্ধারাও স্মৃতিচারণ করবেন বলে জানিয়েছেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদের মিয়া। সূত্র: এনআরবি নিউজ, নিউইয়র্ক।

Print Friendly, PDF & Email