বাঙালিনিউজ

বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টি একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে আগামী ১১ নভেম্বর থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করবে। আজ ০৮ নভেম্বর ২০১৮ বৃহস্পতিবার, প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনের তফসিল ঘোষণা করার আগেই জাতীয় পার্টির পক্ষ থেকে দলের মনোনয়ন ফরম বিতরণের সিদ্ধান্ত জানানো হয়।

জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য সুনীল শুভ রায় জানান, রাজধানীর গুলশানের ইমানুয়েলস্ কনভেনশন সেন্টারে আগামী ১১ নভেম্বর রোববার সকাল ১০টায় জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে ফরম বিতরণ শুরু হবে। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নিজের মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়ে এই কর্মসূচি উদ্বোধন করবেন।

প্রথম দিন বিকাল ৫টা পর্যন্ত ইমানুয়েলস্ কনভেনশন সেন্টার থেকেই আবেদনপত্র বিতরণ করা হবে। এরপর ১২ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয় থেকে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আবেদন ফরম বিতরণ চলবে। প্রতি আবেদন ফরমের জন্য দলীয় তহবিলে ৩০ হাজার টাকা জমা দিতে হবে বলে জানান সুনীল শুভ রায়।

জাতীয় পার্টির প্রার্থী বাছাইয়ে চেয়ারম্যান এরশাদের নেতৃত্বে ১৫ সদস্যের একটি পার্লামেন্টারি বোর্ড গঠিত হয়েছে। মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার বোর্ডের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। বোর্ডের অন্য সদস্যরা হলেন জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জি এম কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, দেলোয়ার হোসেন খান, সুনীল শুভ রায়, আতিকুর রহমান, মুজিবুর রহমান সেন্টু, সৈয়দ আবু হোসেন বাবলা, ফকরুল ইমাম, মুজিবুর রহমান চুন্নু এবং মশিউর রহমান রাঙ্গা।

সুনীল শুভ রায় বলেন, “মনোনয়নপত্র জমা দেওয়ার পর এই বোর্ড প্রার্থী তালিকা চূড়ান্ত করবে। ” তিনি আরো জানান, ১৫ নভেম্বরের মধ্যে আবেদন ফরম পূরণ করে জাতীয় পার্টির চেয়ারম্যানের দপ্তরে জমা দিতে হবে।

জাতীয় পার্টি আসন্ন নির্বাচনে কীভাবে অংশ নেবে, তা এখনও নিশ্চিত নয়। বিএনপি ভোটে এলে তারা আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে নির্বাচন করবে। আর বিএনপি অংশ না নিলে তারা আলাদাভাবে নির্বাচন করবে।

দশম সংসদে জাতীয় পার্টির আসন ছিল ৪০টি। আর ২০০৮ সালে নবম সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে ২৮টি আসনে জিতেছিল এইচ এম এরশাদের জাতীয় পার্টি।

Print Friendly, PDF & Email