বাঙালিনিউজ

বাঙালিনিউজ
আন্তর্জাতিকডেস্ক

পুরনো জিনিসের মার্কেটে ঘুরতে ঘুরতে হঠাৎ একটি আংটি পছন্দ হয়ে যায় এক নারীর। মাত্র ১৩ ডলার (১০৯৮ টাকা) দিয়ে তিনি কিনেও নিলেন আংটিটি। কিন্তু জানতেন না, কী অমূল্য(!) সম্পদ কিনেছেন তিনি। বুঝলেন তখনই, যখন নিলামে ওই আংটির দাম উঠলো সাড়ে ৮ লাখ ডলার, বাংলাদেশী মূদ্রায় প্রায় ৭ কোটি টাকা। সম্প্রতি যুক্তরাজ্যের লন্ডনে ঘটেছে এই বিস্ময়কর ঘটনা।

ফিলিপিনো টাইমস জানায়, আংটিটি কেনার পর সুপারমার্কেটে এক আগন্তুক তার আংটির ব্যাপারে বেশ উৎসাহী হয়ে ওঠেন। আগন্তুক বারবার তার আংটির দিকে রহস্যময় দৃষ্টিতে তাকাচ্ছিলেন। এমনকি তার পিছুও নিয়েছিলেন। এতে ভয় পেয়ে দ্রুত সরে পড়েন ওই নারী।

তবে আংটিটি নিয়ে তার মনেও সংশয় সৃষ্টি হয়। কেন লোকটি তাকে এতো ফলো করছিল। আর আংটিটির দিকেই বা কেন তার এতো উৎসাহ! কী আছে এতে? বিষয়টি জানতে যুক্তরাজ্যভিত্তিক নিলামকারী প্রতিষ্ঠান সোথবির কাছে যান ওই নারী। বিষয়টি জানাতে এক সপ্তাহ সময় নেয় প্রতিষ্ঠানটি।

ওই নারী তখনো ভাবেননি, জীবনে কত বড় চমক অপেক্ষা করছে তার জন্য। সাত দিন পর নিলামকারী প্রতিষ্ঠানটি ওই নারীকে জানায়, তার আংটিতে আছে বিশালাকার ২৬ ক্যারেটের সাদা হীরা।

সোথবির জুয়েলারি বিভাগের প্রধান জেসিকা উইন্ডহাম জানান, আংটিটি উনবিংশ শতাব্দীর কোনো রাজ পরিবারের সম্পদ ছিল। পরে, নিলামে তোলা হলে সেটির দাম ওঠে সাড়ে ৮ লাখ ডলার। সূত্র: খালিজটাইম.কম।

Print Friendly, PDF & Email