বাঙালিনিউজ
বরগুনায় সন্ত্রাসী হামলায় নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি। ছবি: সংগৃহীত

বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

এবার হাইকোর্টে জামিনের জন্য আবেদন করেছেন বরগুনায় সন্ত্রাসী হামলায় নিহত রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি। রিফাত শরীফ হত্যার ঘটনায় মিন্নি এখন কারাগারে আটক আছেন। বরগুনা জেলা আদালতে আবেদন খারিজ যাওয়ার পর, আজ ০৫ আগস্ট ২০১৯ সোমবার মিন্নির পক্ষে হাইকোর্টে জামিন আবেদন করা হয়েছে বলে জানা গেছে।

মিন্নির বাবা মোজাম্মেল হোসেন কিশোর হাইকোর্টে জামিন আবেদনের বিষয়টি মিডিয়াকে নিশ্চিত করেছেন। এছাড়া আইন ও সালিশ কেন্দ্রের (আসক) চেয়ারপারসন এবং বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সর্ভিসেস ট্রাস্টের (ব্লাস্ট) ট্রাস্টি সুপ্রিমকোর্টের আইনজীবী জেড আই খান পান্না গণমাধ্যমকে জানিয়েছেন, গতকাল ০৪ আগস্ট রোববার আবেদন প্রস্তত করে আজ (সোমবার) ফাইল করেছি।

মিন্নির আইনজীবী জেড আই খান পান্না মিডিয়াকে জানান, আজই এ বিষয়ে শুনানি হতে পারে। তিনি আরও জানান, নারী হওয়ায় এবং অসুস্থ থাকায় এই মামলায় মিন্নি জামিন পাওয়ার যোগ্য। জেড আই খান পান্না বলেন, “রিফাত হত্যাকাণ্ডের প্রত্যক্ষদর্শী মিন্নি। কিন্তু তাকেই আবার এ মামলার আসামি করা হয়েছে, যা ষড়যন্ত্রমূলক।”

উল্লেখ্য, এর আগে, গত ২২ এবং ৩০ জুলাই মিন্নির জামিন আবেদন দুবার খারিজ করে দিয়েছেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালত।

এখানে স্মরণযোগ্য যে, গত ২৬ জুন প্রকাশ্য দিবালোকে বরগুনা সরকারি কলেজ রোডে স্ত্রী মিন্নির সামনে কুপিয়ে জখম করা হয় রিফাত শরীফকে। পরে বরিশাল শেরে-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রিফাতের মৃত্যু হয়।

এরপর গত ১৬ জুলাই সকালে বরগুনার মাইঠা এলাকার বাবার বাসা থেকে মিন্নিকে জিজ্ঞাসাবাদের জন্য বরগুনার পুলিশ লাইনে নিয়ে আসা হয়। সেখানে জিজ্ঞাসাবাদ শেষে ওইদিন রাত ৯টার দিকে মিন্নিকে গ্রেফতার দেখায় পুলিশ।

Print Friendly, PDF & Email