বাঙালিনিউজ

বাঙালিনিউজ
জাতীয়ডেস্ক

স্থানীয় সরকার বিভাগসহ দেশের সকল সিটি কর্পোরেশন ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিক ও সরকারি সকল ছুটি বাতিল করা হয়েছে। যথাযথ বাস্তবায়ন, সমন্বয় ও নিবিড় তদারকির মাধ্যমে মশক নিধন অভিযান সফল করার লক্ষ্যে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক অফিস আদেশে জানানো হয়েছে।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের অফিস আদেশে বলা হয়েছে, এডিস মশার বংশ বিস্তারের কারণে ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ডেঙ্গু রোগের সংক্রমন থেকে নাগরিকদের রক্ষাকল্পে স্থানীয় সরকার বিভাগ, সিটি কর্পোরেশন এবং বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তর/সংস্থা ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। এর অংশ হিসেবে জনসচেতনতা সৃষ্টি, মশার প্রজননস্থল বিনষ্টকরণ, পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং লার্ভা ও মশা নিধন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

বাসস জানায়, স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. এরশাদুল হক বলেছেন, মশক নিধন কার্ডক্রমকে সফল করার লক্ষ্যে পুনরাদেশ না দেয়া পর্যন্ত স্থানীয় সরকার বিভাগের সকল দপ্তর, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটিসহ দেশের সকল সিটি কর্পোরেশন ও পৌরসভার সকল স্তরের কর্মকর্তা-কর্মচারিদের সাপ্তাহিক ও সরকারি সকল ছুটি বাতিল করা হয়েছে। সূত্র: বাসস।

Print Friendly, PDF & Email