বাঙালিনিউজ
তৃতীয় উইকেট জুটিতে শক্ত প্রতিরোধ গড়ে তুলেছে আয়ারল্যান্ড।

বাঙালিনিউজ
ক্রীড়াডেস্ক

আজ ১৫ মে ২০১৯ বুধবার, ত্রিদেশীয় সিরিজের ষষ্ঠ ও নিজেদের চতুর্থ ম্যাচে প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ডের সঙ্গে লড়তে মাঠে নেমেছে বাংলাদেশ দল। ম্যাচ শুরু আগে টসে হেরে ফিল্ডিং করছেন টাইগাররা। এ রিপোর্ট লেখা পর্যন্ত মাত্র ২ উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড।

বাংলাদেশের টাইগারদের বিপক্ষে তৃতীয় উইকেট জুটিতে শক্ত প্রতিরোধ গড়ে তুলেছেন পল স্টারলিং (৮২) ও উইলিয়াম পোর্টারফিল্ড (৫৩)। দু’জনেই হাফসেঞ্চুরি করেছেন। তবে ক্যাচ মিসের মহড়ায় স্টারলিং দু’বার ও পোর্টারফিল্ড একবার জীবন পান। ইতোমধ্যে আয়ারল্যান্ড ৩৫ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ১৬৩ রান করেছে আয়ারল্যান্ড।

ত্রিদেশীয় সিরিজিই ওয়ানডে অভিষেক হয়েছিল আবু জায়েদ রাহির। যদিও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বেশ খরুচে বোলিং করে কোনো উইকেট পাননি তিনি। তবে আয়ারল্যান্ডের বিপক্ষে নিয়মরক্ষার নিজের দ্বিতীয় ম্যাচে অভিষেক উইকেট তুলে নিলেন এই ডানহাতি ফাস্ট বোলার। আইরিশদের দলীয় ৫৯ রানে অ্যান্ড্রু বালবার্নিকে উইকেটের পেছনে থাকা লিটন দাশের ক্যাচে বিদায় করেন তিনি।

প্রতিপক্ষের অপর উইকেটটি পেয়েছেন রুবেল হোসেন। আয়ারল্যান্ডের বিপক্ষে দলে ফিরেই এই সাফল্য দেখালেন রুবেল। নিউজিল্যান্ড সফরে সর্বশেষ ওয়ানডে খেলা রুবেলকে এই সিরিজে বাংলাদেশের আগের ম্যাচগুলোতে পাওয়া যায়নি। দলীয় চতুর্থ ওভারে আইরিশ ওপেনার জেমস ম্যাককলামকে লিটন দাশের ক্যাচে বিদায় করেন বাংলাদেশের পেসার রুবেল হোসেন।

২০১০ সালের পর আয়ারল্যান্ডের বিপক্ষে কোনো ম্যাচ হারেনি বাংলাদেশ। এছাড়া সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের দুই ম্যাচ জিতে আত্মবিশ্বাসী টাইগাররা। আগেই ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ দলে এসেছে একাধিক পরিবর্তন। নিয়মরক্ষার এই ম্যাচে সুযোগ পেয়েছেন মোসাদ্দেক হোসেন, লিটন দাস ও রুবেল হোসেন।

লিটনকে জায়গা দিতে সরেছেন সৌম্য সরকার। আগের দুই ম্যাচে ফিফটি করা এই ওপেনারকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এছাড়া মেহেদি হাসান মিরাজের পরিবর্তে বিশ্বকাপ স্কোয়াডে থাকা মোসাদ্দেক হোসেন, মোস্তাফিজুর রহমানের পরিবর্তে রুবেল হোসেন এসেছেন একাদশে।

আগের দুই ম্যাচে বড় ব্যবধানে হারিয়ে টাইগাররা আত্মবিশ্বাসে ভরপুর হয়ে থাকলেও স্থানীয় কনকনে ঠান্ডা আবহাওয়ার সঙ্গে তাল মিলিয়ে নেওয়া এখনও পুরোপুরি সম্ভব হয়নি তাদের। এদিক থেকে কিছুটা হলে এগিয়ে আছে আয়ারল্যান্ড।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম(উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা(অধিনায়ক), রুবেল হোসেন, আবু জায়েদ রাহী, মোসাদ্দেক হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টারলিং, জেমস ম্যাককলাম, অ্যান্ডি বালবিরনি, উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), কেভিন ও’ব্রেইন, গ্রে উইলস, জর্জ ডকরিল, বয়েড র্যাংকিন, বেরি ম্যাককার্থি ও জস লিটল

Print Friendly, PDF & Email