বাঙালিনিউজ
বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের কিশোরগঞ্জ-১ আসনে তাঁর ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর আজ ১০ ফেব্রুয়ারি ২০১৯ রোববার বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

বাঙালিনিউজ
কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর উপজেলা) আসনের পুনর্নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ নির্বাচিত হয়েছেন ডা. সৈয়দা জাকিয়া নূর। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন।

আজ ১০ ফেব্রুয়ারি ২০১৯ রোববার একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগের ডা. সৈয়দা জাকিয়া নূরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ নির্বাচিত ঘোষণা করেন কিশোরগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী। কারণ, মনোনয়নপত্র জমাদানকারী তিনজন প্রার্থীর মধ্যে দুইজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেন। ফলে আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ডা. সৈয়দা জাকিয়া নূরকে বিজয়ী ঘোষণা করা হয়।

কিশোরগঞ্জ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সারওয়ার মুর্শেদ চৌধুরী বলেন, আজ রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন বিকেল ৫টার আগে জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি আইনজীবী ভূপেন্দ্র ভৌমিক দোলন মনোনয়নপত্র প্রত্যাহার করেন। এর আগে গত শনিবার জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ মনোনয়নপত্র প্রত্যাহার করেন। আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় আওয়ামী লীগের একমাত্র প্রার্থী সৈয়দা জাকিয়া নূরকে সাংসদ হিসেবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম ১৯৯৬ সাল থেকে সর্বশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর পর্যন্ত কিশোরগঞ্জ-১ আসনে টানা পাঁচবার নৌকা প্রতীকে জাতীয় সংসদ সদস্য বিজয়ী হন। গত বছরের জুলাই মাসে ফুসফুসে ক্যানসারের কারণে তাঁকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তিনি বিজয়ী হন। কিন্তু সাংসদ হিসেবে শপথের আগেই গত ৩ জানুয়ারি রাত ১০টার দিকে মারা যান সৈয়দ আশরাফুল ইসলাম। তাঁর মৃত্যুতে কিশোরগঞ্জ-১ আসনটিতে ২৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে গত ২২ জানুয়ারি পুনর্নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

পরে এ আসনে পুনর্নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হন প্রয়াত সৈয়দ আশরাফের ছোট বোন সৈয়দা জাকিয়া নূর, গণতন্ত্রী পার্টি থেকে জেলা গণতন্ত্রী পার্টির সভাপতি ও কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ভূপেন্দ্র ভৌমিক দোলন এবং জাতীয় পার্টির অঙ্গসংগঠন মৎস্যজীবী পার্টির কেন্দ্রীয় জ্যেষ্ঠ সহসভাপতি মো. মোস্তাইন বিল্লাহ। কিন্তু গণতন্ত্রী পার্টি ও জাতীয় পার্টির প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করায় আওয়ামী লীগ প্রার্থী সৈয়দা জাকিয়া নূর আজ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সাংসদ হলেন।

Print Friendly, PDF & Email