বাঙালিনিউজ
সেরেনা উইলিয়ামস ও নাওমি ওসাকা। ফাইল ছবি

বাঙালিনিউজ
ক্রীড়াডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের টেনিস সুপারস্টার সেরেনা উইলিয়ামসকে হারিয়ে গত বছর ২০১৮ সালে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতেছিলেন জাপানি টেনিস তারকা নাওমি ওসাকা। তবে জাপানি এই টেনিস তারকা আজ ১০ আগস্ট ২০১৯ শনিবার রজার কাপের কোয়ার্টার ফাইনালে মার্কিন টেনিস তারকা সেরেনা উইলিয়ামসের কাছে হেরে গেছেন।

অবশ্য তাতেও হাসি মুখে কোর্ট ছেড়েছেন ওসাকা। কারণ, সেরেনার কাছে হারলেও নারী টেনিস এককের শীর্ষস্থান উদ্ধার করেছেন ২১ বছর বয়সী সেনসেশন।

তবে ওসাকার র‌্যাংকিংয়ে শীর্ষস্থান উদ্ধার হয়েছে বর্তমান নাম্বার তিন বাছাই ক্যারোলিনা প্লিসকোভার পরাজয়ে। টরোন্টোতে কানাডিয়ান টিনেজার বিয়াঙ্কা আন্দ্রেস্কুর কাছে ৬-০, ২-৬ ও ৬-৪ সেটে হেরে গেছেন চেক তারকা প্লিসকোভা। ২০১৭ সালে টানা আট সপ্তাহ র‌্যাংকিংয়ে শীর্ষে ছিলেন প্লিসকোভা।

এছাড়াও ওসাকার শীর্ষে ওঠার পথ সুগম হয়েছে অ্যাশলে বার্টির পরাজয়ে। চলতি বছরের জুন থেকে শীর্ষে থাকা অস্ট্রেলিয়ান তারকা বার্টি এই সপ্তাহে রজার কাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন।

জানা গেছে, আজ সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ওসাকাকে ৬-৩ ও ৬-৪ সেটে হারিয়েছেন সেরেনা। শেষ চারে ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা মুখোমুখি হবেন মেরি বোজকোভার।

গত বছর ইউএস ওপেন জিতে শীর্ষস্থানে ওঠেন ওসাকা। এরপর বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনও জিতেন তিনি। সিংহাসন হারানোর আগে টানা ১৮ সপ্তাহ শীর্ষে ছিলেন ওসাকা।

Print Friendly, PDF & Email