বাঙালিনিউজ
ফাইল ছবি

বাঙালিনিউজ
চট্টগ্রাম প্রতিনিধি

আজ ১৫ মে ২০১৯ বুধবার সকালে, চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি ইয়ার্ডে পুরাতন জাহাজ কাটার সময় আগুনে দগ্ধ হয়ে ১ জন শ্রমিক নিহত এবং ৫ জন আহত হয়েছেন।

উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের বার আউলিয়া এলাকার পশ্চিমে প্রিমিয়ার ট্রেড করপোরেশন ও মাহিনুর শীপ রিসাইক্লিন নামে শীপ ব্রেকিংয়ের মালিকানাধীন পুরাতন জাহাজে এ দুর্ঘটনা ঘটেছে।

এই দুর্ঘটনার ব্যাপারে ফায়ার সার্ভিস কুমিরা স্টেশনের কর্মকর্তা আব্দুল্লাহ আল হারুণ পাশা মিডিয়াকে জানান, জাহাজটি কাটার সময় সকাল সাড়ে ৮টার দিকে ইঞ্জিনের পাশের রুমে আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

জানা গেছে, এই দুর্ঘটনায় নিহত শ্রমিকের নাম রুবেল। তিনি ওই ইয়ার্ডের কাটিং শ্রমিক ছিলেন। পুলিশ এই খবর নিশ্চিত করে জানিয়েছে নিহত ব্যক্তির বয়স আনুমানিক ২৫ বছর। আর আহতরা বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম জানান, সীতাকুণ্ড থেকে অগ্নিদগ্ধবস্থায় ৬ জনকে হাসপাতালে আনার পর চিকিৎসকরা রুবেল নামের ১ জন শ্রমিককে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় হতাহতের ব্যাপারে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদারও মিডিয়াকে জানান, আহত অবস্থায় ৬ জনকে হাসপাতালে নেওয়া হলে ১ জনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এএসআই আলাউদ্দিন তালুকদার আরও জানান, আহত বাকি ৫ জনের মধ্যে ১ জনের অবস্থা গুরুতর।

তবে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানাতে পারেনি পুলিশ।

স্থানীয় সুত্রে জানা গেছে, সকালে নূরুন্নবী মানিকের মালিকানাধীন স্ক্র্যাপ জাহাজের পাম্প রুমে কাজ করার সময় আগুন লেগে বিস্ফোরণ ঘটে।

এদিকে জাহাজ শ্রমিকদের কল্যাণে কাজ করা সংগঠন ইপসার কর্মকর্তা শাহীন জানান, অগ্নি দুর্ঘটনার পর থেকে সাহাবুদ্দিন নামে এক শ্রমিক নিখোঁজ রয়েছেন বলে আমরা জানতে পেরেছি।

Print Friendly, PDF & Email