বাঙালিনিউজ
বিমান থেকে নেমে আসছেন ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন। আজ ১৫ মে ২০১৯ বুধবার বিকেল ৫ টা ৫২ মিনিটে তাকে বহনকারী বাংলাদেশ বিমানের বিজি ০৮৫ ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সিঙ্গাপুরে টানা দুই মাস ১০দিন ধরে সফলভাবে চিকিৎসা সম্পন্ন হওয়ার পর ওবায়দুল কাদের দেশে ফেরায়, তাঁকে স্বাগত জানাতে আগে থেকেই বিমানবন্দরে ভিড় করেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা। ওবায়দুল কাদের বিমান থেকে বেরিয়ে আসার সঙ্গে সঙ্গে ফুল দিয়ে তাঁকে স্বাগত জানান দলের নেতা-কর্মীরা।

উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত ০৩ মার্চ ভোরে ঢাকার নিজ বাসায় শ্বাসকষ্ট শুরু হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) ইনসেনটিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভর্তি হন। সেখানে এনজিওগ্রাম করার পর তার করোনারি ধমনিতে তিনটি ব্লক ধরা পড়ে।

দেশে ফেরার পর বিমানবন্দরে ওবায়দুল কাদের, এ সময় দলের হাজার হাজার নেতাকর্মী তাঁকে অভ্যর্থনা জানান।

সেদিন তাকে দেখতে হাসপাতালে ছুটে যান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের নেতাকর্মী ও সমর্থকরাসহ সর্বস্তরের মানুষ তাঁকে দেখতে হাসপাতালে ভিড় করেন।

পরদিন ৪ মার্চ উপমহাদেশের বিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠির পরামর্শে উন্নত চিকিৎসার জন্য তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ২০ মার্চ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হয়।

সুস্থ হওয়ার পর গত ০৫ এপ্রিল মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ছাড়পত্র পান ওবায়দুল কাদের। তবে এর পর চিকিৎসকরা তাঁর শারীরিক অবস্থার ফলোআপ প্রত্যক্ষ করেন। এজন্য তাঁকে ওই হাসপাতালের কাছেই ভাড়া বাসায় রাখা হয়েছিল। সিঙ্গাপুরে দীর্ঘ দুই মাসব্যাপী চিকিৎসার সময় ওবায়দুল কাদেরের পাশে ছিলেন তার স্ত্রী ইসরাতুন্নেসা কাদের।

Print Friendly, PDF & Email