সাতক্ষীরায় সিভিল সার্জনের অফিস ঘেরাও করে আন্দলন মঞ্চ

বাঙালিনিউজ
সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা সিভিল সার্জন অফিস ঘেরাও করে নাগরিক আন্দোলন মঞ্চ। এসময় তাদের স্লোগান ছিলো ‘স্বাস্থ্যসেবার উন্নয়ন চাই, ১৮ কোটি টাকার চিকিৎসা সরঞ্জাম লোপাটের বিচার চাই। আজ ২৪ এপ্রিল ২০১৯ বুধবার সকালে সাতক্ষীরা সিভিল সার্জনের অফিস ঘেরাও করে তারা। তবে এ সময় গেট বন্ধ করে ঘেরাও কর্মসূচিতে বাধা দেয় পুলিশ।

এ বিষয়ে বক্তারা জানান, এখানে মানুষ সেবা পায় না। ডাক্তাররা রোগীদের হাসপাতাল থেকে সরিয়ে নিজের ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে নিয়ে অনেক টাকা ফি আদায় করেন। হাসপাতালের এক্সরে মেশিন, আলট্রাসনোগ্রাম মেশিন অকেজো। ইসিজি মেশিন ভালো ফল আসে না। হাসপাতালে বিরাজ করছে অস্বাস্থ্যকর পরিবেশ।

এসময় তারা আরও বলেন, সরকারি ওষুধ চলে যাচ্ছে কালোবাজারে। অন্যদিকে সাতক্ষীরা হাসপাতালের অনুকূলে সরকারের বরাদ্দ দেয়া ১৮ কোটি টাকার চিকিৎসা সরঞ্জাম না কিনে তা লুণ্ঠন করা হয়েছে বলে জানান তারা।

এ আন্দলনে বক্তারা সাতক্ষীরার সাবেক সিভিল সার্জন ডা. তৌহিদুর রহমান ও তার সাঙ্গপাঙ্গোদের দায়ী করে তাদের আইনের আওতায় আনার দাবি জানান তারা।

এ সময় দুই ঘণ্টাব্যাপী ঘেরাও কর্মসূচিতে অংশ নেন- নাগরিক আন্দোলন মঞ্চ আহ্বায়ক ফাহিমুল হক কিসলু, সদস্য সচিব হাফিজুর রহমান মাসুম, ওবায়দুস সুলতান বাবলু, নিত্যানন্দ সরকার, অ্যাডভোকেট খগেন্দ্রনাথ ঘোষ, অ্যাডভোকেট ওসমান গনি, অধ্যক্ষ সুভাষ সরকার, সুধাংশু শেখর সরকার, আবেদার রহমান, অধ্যক্ষ শিবপদ গাইন, রওনক বাসার প্রমুখ।

পরে তারা জেলা প্রশাসক ও সিভিল সার্জনের মাধ্যমে প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দেন।

Print Friendly, PDF & Email