বাঙালিনিউজ

বাঙালিনিউজ
ক্রীড়াডেস্ক

বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা জানিয়েছেন, ফাইনালে ক্যারিবিয়ানদের বিপক্ষে ধারাবাহিকতা ধরে রেখে ভালো ফলাফলের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ। একইসঙ্গে মাশরাফি জানান, সাকিব আল হাসানের আঘাত খুব বেশি গুরুতর নয়। সাকিব এখন ঠিক আছে।

মাশরাফি বিন মোর্ত্তজা বলেন, পাঁজরে সামান্য টান পেয়েছিলো সাকিব। এরপরও আমার মনে হয় আগামী ২৪ ঘন্টা তাকে পর্যবেক্ষণে রাখা হবে। ফিজিওরা আছেন। তারা এ বিষয়ে দক্ষ। আশা করি দ্রুতই সে সেরে উঠবে।

মাশরাফি বিন মোর্ত্তজা আরো বলেন, পুরো দলই সাকিবের বোলিংয়ে মুগ্ধ। এমন একটা টুর্নামেন্টের ম্যাচে ৫ উইকেট শিকার করাটা সহজ ব্যাপার না। তিনি বলেন, বাকিরাও ভালো করেছে। এ কারণেই আয়ারল্যন্ডকে ৩০০ নিচে আটকানো গেছে। দল আরও ভালো করতে পারতো। তবে একেবারে খারাপ করেছে, এটা বলবো না।

সাকিব চোট পেয়েছেন আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে। সংশয় দেখা দিয়েছে কাল তাঁর ফাইনাল খেলা নিয়ে। দলের ফিজিও বলছেন, কাল সকালে বোঝা যাবে সাকিবের চোট কতটা গুরুতর।

ফিজিও থিহান চন্দ্রমোহনের বক্তব্য দিয়ে বিসিবি জানিয়েছে, সাকিবকে পর্যবেক্ষণ করা হচ্ছে। ম্যাচের দিন সকালেই বোঝা যাবে তাঁকে পাওয়া যাবে কি যাবে না। তার মানে বাঁ হাতি অলরাউন্ডারের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনাল খেলা নিয়ে আছে ঘোর সংশয়। সাকিবের চোটটা তাঁর পিঠের বাঁ দিকে মাংসপেশিতে। দলীয় সূত্র বলছে, ব্যথা খুব একটা কমেনি। তবে সকালে তিনি জিম করেছেন।

সাকিবকে না পাওয়া গেলে পরিকল্পনা কেমন হবে, সেটি এক প্রকার ঠিক করে ফেলেছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। মাশরাফি বলেছেন, ‘অধিনায়ক হিসেবে বলব না। সাকিব কতটা গুরুত্বপূর্ণ সেটা আমি না বললেও চলে। বাংলাদেশের ক্রিকেটে সাকিব কী, সবাই জানে। যদি ও না খেলে, তাহলে সেটি মোটেও ভালো সংবাদ নয়। আবার এটাও বলব, সাকিবকে ছাড়াও ম্যাচ জেতার সামর্থ্য আমাদের অবশ্যই আছে। এ কারণেই দলে সেরা ১৫ জনকে নেওয়া। অধিনায়ক হিসেবে বলব, ওর বদলে যে আসবে সে পেশাদার এবং তারও সামর্থ্য আছে পারফর্ম করার।’

Print Friendly, PDF & Email