সরফরাজ: আমির ছাড়া কেউ ভালো বোলিং করেনি

বাঙালিনিউজ
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে কয়েকবার ম্যাচ জয়ের সম্ভাবনা জাগিয়েও জিততে পারেনি পাকিস্তান। দুরন্ত বোলিংয়ে পাকিস্তানকে জয় থেকে ৪১ রান দূরে থাকতেই অলআউট করে দেয় অস্ট্রেলিয়া।

পাকিস্তান মূলত ১৩৬ রান থেকে ১৬০ রানে পৌঁছাতে ৪ গুরুত্বপূর্ণ উইকেট হারিয়ে ফেলায় ম্যাচ থেকে ছিটকে পড়ে। মাত্র ৩০ বলের ব্যবধানে সাজঘরে ফিরে যান ইমাম-উল-হক, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক ও আসিফ আলী।

তবে ম্যাচ শেষে পাকিস্তান দলের অধিনায়ক সরফরাজ আহমেদও এটাকেই হারের কারণ হিসেবে দাঁড় করান।

তিনি বলেন, এক আমির ছাড়া যেমন প্রথম দিকে ভালো বল করেনি কেউ। তেমনি ব্যাটিংয়ে প্রথম সারির ব্যাটসম্যানরা সুবিধা করতে পারেনি।

হঠাৎ ব্যাটিং ধসের মধ্যেও উইকেটে শেষ পর্যন্ত টিকে ছিলেন সরফরাজ। গ্লেন ম্যাক্সওয়েলের অতিমানবীয় ফিল্ডিংয়ে রানআউট হওয়ার আগে তিনি করেন ৪০ রান। ভালো একজন সঙ্গী পেলে হয়তো ম্যাচটা নিজেদের দিকেও টেনে আনতে পারতেন পাকিস্তান দলপতি। তবে তা আর হয়নি।

ম্যাচ শেষে তাই হতাশাই ঝরল সরফরাজের কণ্ঠ থেকে, ‘অবশ্যই খুব হতাশ। মাত্র ১৫ বলের ব্যবধানে ৩ উইকেট হারিয়েছি আমরা। আমার কাছে এটা ২৭০-৮০ রানের উইকেট। ম্যাচ জিততে চাইলে আপনার উপরের সারির ৪ ব্যাটসম্যানকে পারফরম করতে হবে।

ম্যাচ হারলেও ইনিংসের শেষের দিকে হঠাৎ করেই বোলার থেকে ব্যাটসম্যান যাওয়া ওয়াহাব রিয়াজ ও হাসান আলীর ঝড়ো ব্যাটিংয়ের প্রশংসা করেন সরফরাজ। তার কাছে এই ম্যাচ থেকে প্রাপ্তি শুধু এই দুজনের ব্যাটিং এবং মোহাম্মদ আমিরের বোলিং, ‘হাসান ও ওয়াহাব ভালো ব্যাটিং করেছে। ভালোই লড়ে গেছে তারা। তবে ম্যাচ শেষ করে আসতে পারেনি।

Print Friendly, PDF & Email