বাঙালিনিউজ

বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

ের ওয়েবসাইটে প্রকাশিত এক নিয়োগ বিজ্ঞপ্তিতে জানা গেছে যে, রাষ্ট্রায়ত্ত চার ব্যাংকে ৫৪৭ জন কর্মকর্তা (সাধারণ) নিয়োগ করবে গঠিত ব্যাংকার্স সিলেকশন কমিটি। অনুসারে ে ৩৩৬ জন, ে ৬২ জন, ে ২০৮ জন ও ে ৪১ জনসহ মোট ৫৪৭ জনকে নিয়োগ দেওয়া হবে।

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) প্রধান মোশাররফ হোসেন খান এ বিষয়ে মিডিয়াকে জানান, বিভিন্ন ব্যাংকে বেশ কিছু পদে বছরের শেষ দিকে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া চলছে। তারই অংশ হিসেবে সরকারি চার ব্যাংকে ৫৪৭ জন কর্মকর্তা নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে।

বেতন ও সুবিধা

চূড়ান্ত নিয়োগপ্রাপ্তদের জাতীয় বেতন স্কেল–২০১৫ অনুসারে ১৬,০০০-৩৮,৬৪০ স্কেলে বেতন দেওয়া হবে। সঙ্গে অন্যান্য সুবিধা পাবেন।

আবেদনের যোগ্যতা

আবেদনকারীদের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পর্যায়ের পরীক্ষায়ÿনূন্যতম একটিতে প্রথম বিভাগ বা শ্রেণি থাকতে হবে। আবেদনের ক্ষেত্রে গ্রেডিং পদ্ধতির ফলাফলের ক্ষেত্রে সরকারের নীতিমালা প্রযোজ্য হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য হবে না।

চাকরি প্রার্থীর বয়স

বয়স ১/১০/২০১৮ তারিখে মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থী ব্যতীত সব প্রার্থীর ক্ষেত্রে সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর। আবেদন করার সময় ফরম পূরণ করার নিয়ম ও অন্য শর্তাবলি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে পাওয়া যাবে।

পরীক্ষার নিয়ম

প্রার্থীদের ১০০ নম্বরের প্রিলিমিনারি এমসিকিউ পরীক্ষা, ২০০ নম্বরের লিখিত এবং মৌখিক পরীক্ষায়ÿঅংশগ্রহণ করতে হবে। নিয়োগের ক্ষেত্রে কোটাসংক্রান্ত সরকারের সর্বশেষ সরকারি নীতিমালা ও অন্যান্য বিধিবিধান যথাযথভাবে অনুসরণ করা হবে। বিবাহিত নারী প্রার্থীদের ‌স্থায়ী ঠিকানা হিসেবে স্বামীর স্থায়ী ঠিকানা ব্যবহার করতে হবে।

আবেদনের শেষ তারিখ

২০ ডিসেম্বর ২০১৮। (www.erecruitment.bb.org.bd) Online Application Form পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

Print Friendly, PDF & Email