বাঙালিনিউজ
গতকাল রোববার রাতে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে জুভেন্টাস ২-১ গোলে নিপোলিকে হারিয়ে শীর্ষস্থান আরো মজবুত করেছে।

বাঙালিনিউজ
ক্রীড়া ডেস্ক

গতকাল ০৩ মার্চ রোববার রাতে ইতালিয়ান লিগ সিরি-আ’তে নাপোলিকে ২-১ গোলে হারিয়েছে । ফলে শিরোপার লড়াইয়ে শীর্ষে থাকা আরো এগিয়ে গেল। এই জয়ের ফলে দ্বিতীয় স্থানে থাকা নাপোলির সঙ্গে পয়েন্ট তালিকায় আরো এগিয়ে গেল জুভেন্টাস

জুভেন্টাস ২৬ ম্যাচে ২৩ জয়ে ৭২ পয়েন্ট নিয়ে বেশ দূরত্ব সৃষ্টি করেই শীর্ষে রয়েছে। অন্যদিকে দ্বিতীয় স্থানে থাকা নাপোলি সমান সংখ্যক ম্যাচ খেলে ৫৬ পয়েন্ট নিয়ে জুভেন্টাসের চেয়ে এখন ১৬ পয়েন্ট পিছিয়ে পড়লো।

গতকাল রোববার রাতে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে জুভেন্টাস ২-১ গোলে নিপোলিকে হারিয়ে শীর্ষস্থান আরো মজবুত করেছে। রোনালদো-দিবালাদের দল জুভেন্টাস ম্যাচের শুরু থেকেই নাপোলির ওপর আধিপত্য বিস্তার করে। ম্যাচের ২৬ মিনিটে নাপোলির গোলরক্ষক অ্যালেক্স মেরেট ডি-বক্সের বাইরে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ১০ জন নিয়ে খেলা নাপোলির বিপক্ষে সুযোগটা ভালভাবেই কাজে লাগায় ওল্ড লেডিরা।

ম্যাচের ২৮ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করে জুভেন্টাসকে ১-০ গোলে এগিয়ে নেন মিরালেম পিজানিক। তবে ম্যাচের ৩৩ মিনিটে সমতায় ফেরার সুযোগ পেয়েও, কাজে লাগাতে পারেনি নাপোলির লোরেনো ইনসিগনি।

ম্যাচের ৩৮ মিনিটে জুভেন্টাসের পিজানিকের শর্ট ফিরিয়ে দেন নাপোলির বদলি গোলরক্ষক ডেভিড ওসপিনা। ম্যাচের ৩৯ মিনিটে বারনারডেসচির নেওয়া কর্নার থেকে হেড দিয়ে বল জালে জড়ান জুভেন্টাসের ইমার ক্যান। ফলে ২-০ গোলে এগিয়ে যায় জুভেন্টাস। কিন্তু কোনো জবাব নিপোলি দিতে না পারায় ২-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে মাঠ ছাড়ে তারা।

বিরিত থেকে ফিরে এসে ৪৭ মিনিটে জুভেন্টাসের পিজানিক ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। ফলে নাপোলির মতো জুভেন্টাসও ১০ জনের দলে পরিণত হয়। এই অবস্থায় ম্যাচের ৬১ মিনিটে ইনসিগনির ক্রস থেকে বল জুভেন্টাসের জালে জড়ান ক্যালেজন। ফলে জুভেন্টাস ও নিপোলির মধ্যে ব্যবধান দাঁড়ায় ২-১ গোলের।

অবশ্য ম্যাচের ৬৮ ও ৭০ মিনিটে দু’টি গোলের সুযোগ পেয়েছিল নিপোলি। কিন্তু দুটো সুযোগই তারা হাতছাড়া করেন নিপোলির জিয়েলিস্কি। এরপর চেষ্টা করেও আর সমতায় ফিরতে পারেনি নাপোলি। ফলে ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস। এতে ইতালিয়ান লিগ সিরি-আ’ শিরোপা জয়ের পথে আরো এগিয়ে যায় জুভেন্টাস।

Print Friendly, PDF & Email

Related posts