বাঙালিনিউজ
উদ্ধার করা সোনা। ছবি: শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সৌজন্যে

বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আবর্জনা ফেলার ঝুড়ি থেকে ১৫ কেজি সোনা উদ্ধার করা হয়েছে। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সূত্রে জানা গেছে, ওই সোনার দাম আনুমানিক ৭ কোটি ৮৬ লাখ ৯০ হাজার টাকা। গতকাল ২২ মার্চ ২০১৯ শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে সোনার বারগুলো উদ্ধার করা হয়।

শুল্ক অধিদপ্তর বলছে, ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৭ নম্বর বোর্ডিং ব্রিজের পাশে পুরুষদের শৌচাগারের আবর্জনা ফেলার ঝুড়ি থেকে ৯টি প্যাকেট উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। ঝুড়ির ভেতরে সাদা টেপে মোড়ানো ওই ৯টি প্যাকেটে ৪৮টি সোনার বার ছিল। এগুলোর ওজন সাড়ে ১৫ কেজির বেশি।

উদ্ধার করা সোনা। ছবি: শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সৌজন্যে

শুল্ক বিভাগ বলছে, গতকাল শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে উদ্ধার হওয়া ওই সোনার দাম আনুমানিক ৭ কোটি ৮৬ লাখ ৯০ হাজার টাকা।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মো. শহিদুল ইসলাম মিডিয়াকে জানান, গোপন তথ্যের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা দল জানতে পারে, ৭ নম্বর বোর্ডিং ব্রিজের পাশে পুরুষদের শৌচাগারের আবর্জনা ফেলার ঝুড়ির ভেতরে ওই সোনা আছে। এরপর শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা সোনা উদ্ধার করেন। এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email