বাঙালিনিউজ

বাঙালিনিউজ
খেলারডেস্ক

গতকাল ১০ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার রাতে কোপা দেল রের শেষ ষোলোর প্রথম লেগে উজ্জীবিত লেভান্তের কাছে ২-১ গোলে হেরে গেছে বার্সেলোনা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৯ ম্যাচ অপরাজিত থাকে এরনেস্তো ভালভেরদের শিষ্যরা ১০ম ম্যাচে এসে হারলেন।

এর আগে লা লিগায় গত বছরের ১১ নভেম্বর রিয়াল বেতিসের কাছে ঘরের মাঠে ৪-৩ গোলে হেরেছিল বার্সেলোনা। তারপর আর হারেনি। টানা নয় ম্যাচে জেতার পর ফের তাদের ছন্দপতন ঘটলো!

গতকাল মাঠে চেনা ছন্দ ছিল না বার্সেলোনার। তাই প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে হেরে গেছে দলটি। তবে গতকালের ম্যাচে লিওনেল মেসি ও লুইস সুয়ারেসসহ নিয়মিত একাদশে অনেকেই ছিলেন না। হয়তো প্রতিপক্ষ স্বাগতিক লেভান্তেকে দুর্বল ভেবে মেসি-সুয়ারেজদের বাইরে রেখে খেলতে নেমেছিল শিরোপাধারীরা।

বাঙালিনিউজ

বল দখলে বার্সেলোনা অনেকটা এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করে লেভান্তে। ফলে ম্যাচের চতুর্থ মিনিটেই উরুগুয়ের ডিফেন্ডার এরিক কাবাকোর হেডে ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক লেভান্তে। অষ্টাদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বোরহা মায়োরাল। ফলে লেভান্তে ও বার্সেলোনার গোল স্কোরলাইন দাঁড়ায় ২-০।

বদলি নামা স্প্যানিশ মিডফিল্ডার দেনিস সুয়ারেস ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় বার্সেলোনা ম্যাচের ৮৫ মিনিটে। ফলে দুই গোলে পিছিয়ে থেকে ম্যাচে স্পট কিকে ব্যবধান কমিয়ে আনেন ফিলিপে কৌতিনিয়ো। আর তাতে লেভান্তে ও বার্সার ব্যবধান দাঁড়ায় ২-১। অবশ্য এই গোল করে রোমাঞ্চকর শেষের সম্ভাবনা জাগিয়েছিলেন ফিলিপে কৌতিনিয়ো। কিন্তু শেষ পর্যন্ত সফল হননি।

ফলে সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে তৃতীয় হার নিয়ে মাঠ ছাড়তে হয় লা লিগায় পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা বার্সেলোনাকে। ঘুরে দাঁড়িয়ে শেষ আটে ওঠার লক্ষ্যে আগামী বৃহস্পতিবার কাম্প নউয়ে ফিরতি পর্বে মাঠে নামবে ভালভেরদের শিষ্যরা।

Print Friendly, PDF & Email