বাঙালিনিউজ

বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

আজ ০২ আগস্ট ২০১৯ শুক্রবার, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির শেষ দিন। তাই শেষ দিনের টিকিট পেতে গতকাল ০১ আগস্ট বৃহস্পতিবার রাত থেকেই কমলাপুর রেলওয়ে স্টেশনে ভীড় করছেন ঈদে ঘরে ফিরতে চান, এমন টিকিট প্রত্যাশীরা।

জানা গেছে, আজ ০২ আগস্ট শুক্রবার ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির পঞ্চম দিন তথা শেষ দিনে ঈদের আগের দিনের অর্থাৎ ১১ আগস্টের টিকিট বিক্রি করা হচ্ছে। একজন ব্যক্তি জাতীয় পরিচয়পত্র দিয়ে সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারছেন।

আজ সকাল ৯টা থেকে টিকিট বিক্রি শুরু হয়েছে। টানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। লাইনের পাশাপাশি অনলাইন ও অ্যাপসের মাধ্যমেও যারা টিকিট কিনতে পারেননি তারাও লাইনে দাঁড়িয়েছেন কাঙ্ক্ষিত টিকেট পাওয়ার জন্য। তবে অনেকে দীর্ঘ অপেক্ষার পর বাড়ি ফেরার টিকিট হাতে পেয়ে মহা খুশি।

কমলাপুর স্টেশন ছাড়াও বিমানবন্দর, বনানী, তেজগাও ও ফুলবাড়িয়া স্টেশন থেকে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক জানান, সুষ্ঠুভাবে টিকিট বিক্রি করা হচ্ছে। অনিয়ম রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছেন।

গত ২৯ জুলাই ২০১৯ সোমবার থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। গতবারের মতো এবারও রাজধানী ঢাকার পাঁচটি স্থান থেকে অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে। গত ২৯ জুলাই দেওয়া হয়েছে ৭ আগস্টের টিকিট এবং ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের টিকিট বিক্রি হয়েছে। আর আজ ০২ আগস্ট ১১ আগস্টের অগ্রিম টিকিট বিক্রি চলছে।

Print Friendly, PDF & Email