বাঙালিনিউজ
ক্রীড়া ডেস্ক

রিয়াল মাদ্রিদ ম্যাচ হারলে, খারাপ করলে স্পেন থেকে শুরু করে ইউরোপের সংবাদমাধ্যমে ঝড় বয়ে যায়। নতুন কোচের খোঁজ, নতুন ফুটবলারের খোঁজ শুরু হয়ে যায়। এবার রিয়ালেই বড়সড় ঝড় হয়ে গেছে। বার্সার কাছে ঘরের মাঠে পরপর দুই ম্যাচে হার। আয়াক্সের বিপক্ষে বিধ্বস্ত হয়ে চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায়। আগামী মৌসুমে রিয়ালে বড় পরিবর্তন আসছে এটা নিশ্চিত।

সেই পরিবর্তনের মধ্যে সোলারিকে ছাঁটাই করে নতুন কোচ আনার ব্যাপারটি মোটামুটি নিশ্চিত। এছাড়া রোনালদোর জায়গা চলতি মৌসুমে শুরুতে পূরণ করা যায়নি। সামনের মৌসুমে তাই বড় তারকা কিনতে উঠে পড়ে লাগবে লস ব্লাঙ্কোসরা। তার জন্য অর্থের দিকে তাকাবে না তারা। কাতালান সংবাদ মাধ্যম ‘ডেইলি স্পোর্টসের’ দেওয়া তথ্য মতে, রিয়ার সভাপতি ফ্লোরিন্তেনো পেরেজ এরইমধ্যে নেইমারের সঙ্গে কথা বলেছেন।

আর তাকে বার্নাব্যুতে আনতে রিয়াল মাদ্রিদ ৩৫০ মিলিয়ন ইউরো খরচা করতে রাজী বলেও উল্লেখ করা হয়েছে। আগামী গ্রীষ্মকালীন মৌসুমে তাকে দলে চাই রিয়াল মাদ্রিদ। পিএসজির সঙ্গে অবশ্য নেইমারের এখনও তিন বছরের চুক্তি আছে। সেখানে বছরে ৩৬ মিলিয়ন ইউরো বেতন পান ব্রাজিলিয়ান তারকা। রিয়াল মাদ্রিদ তাকে বছরে বেতন দেবে ৪৫ মিলিয়ন ইউরো করে। এর আগে অবশ্য রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে যান নেইমার।

নেইমারেরও রিয়াল মাদ্রিদে আসতে বিশেষ অসুবিধা নেই বলে খবর। এর আগে তিনি বলেন, ‘সবাই রিয়াল মাদ্রিদে খেলতে চাই। বিশ্বের অন্যতম সেরা দল তারা। তবে আমি প্যারিসে ভালো আছি। ফুটবলে ভবিষ্যতে কি হবে তা অবশ্য বলা দুষ্কর।’ এদিকে পিএসজিতে গিয়ে নেইমারের চ্যাম্পিয়নস লিগ স্বপ্ন অধরাই থেকে যাচ্ছে। পরপর দুই মৌসুমে শেষ ষোলো থেকে বিদায় নিল তার দল। ইউরোপের সেরার এই ট্রফি জিততে এবং মনের মধ্যে লালিত বিশ্বসেরা হতে নেইমার রিয়াল মাদ্রিদের যথাযথ প্রস্তাব পেলে সাড়াও দিতে পারেন।

Print Friendly, PDF & Email