বাঙালিনিউজ
বলিউডে রাহুল গান্ধীর জীবনীভিত্তিক ‘মাই নেম ইজ রাগা’ ছবির দৃশ্যে অশ্বিনী কুমার

বাঙালিনিউজ
বিনোদন ডেস্ক

এবার দলের প্রধান তৈরি হচ্ছে। নাম । জানা গেছে, ছবিটি পরিচালনা করছেন রুপেশ পল। আর রাহুল গান্ধীর চরিত্রে অভিনয় করছেন অশ্বিনী কুমার। আগামী এপ্রিলে ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে বলে ছবির নির্মাতাদের সূত্রে জানা গেছে।

ভারতবর্ষের রাজনীতিতে ঐতিহ্যবাহী নেহরু-গান্ধী ডাইনেস্টির উত্তরাধিকার রাহুল গান্ধী। আর সে কারণেই তাঁর জীবন অনেক ঘটনার সমাহার। আছে ট্রাজেডি, আছে দুঃখ, আছে নেতৃত্বের সাফল্য ও ব্যাপক জনপ্রিয়তা এবং গ্রহণযোগ্যতা। জওহরলাল নেহরু, ইন্দিরা গান্ধী, রাজীব গান্ধীর রাজনীতির ঐতিহ্য বহন করছেন রাহুল। তবে নেহরু-গান্ধী পরিবারের যোগ্য উত্তরসূরি তিনি। তাই ছবিটির খবর জানার পর থেকেই অনেকের প্রশ্ন, এই ছবিতে কোনো রাজনৈতিক বার্তা নেই তো?

বাঙালিনিউজ
‘মাই নেম ইজ রাগা’ ছবির দৃশ্য

এই ছবিটি টিজার ইতোমধ্যে ইউটিউবে এসে গেছে। টিজার দেখে ‘মাই নেম ইজ রাগা’ ছবির ব্যাপারে কিছুটা ধারণা পাওয়া গেছে। টিজারের শুরুতেই রয়েছে, শিশু বয়সে দাদি সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে গুলিতে নিহত হতে দেখেছেন রাহুল গান্ধী। বাবা রাজীব গান্ধীকে শিশু রাহুল গান্ধী প্রশ্ন করেন, ‘তোমাকেও গুলি করে মেরে ফেলবে?’ ছেলের মুখে এমন প্রশ্ন শুনে স্তব্ধ হয়ে যান রাহুল গান্ধী।

টিজারে দেখা যায়, সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং রাহুল গান্ধীকে বলছেন, ‘সময় এসেছে, এবার আপনাকে দায়িত্ব নিতে হবে।’ আবার দেখা গেছে, সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কঠিন কঠিন প্রশ্নের উত্তর দিচ্ছেন রাহুল গান্ধী। টিজার শেষ হয়েছে আসন্ন লোকসভা নির্বাচনের প্রেক্ষাপটের ঠিক আগে। ছবিতে যেমন রাহুল গান্ধীর জীবনের গুরুত্বপূর্ণ কিছু অধ্যায় দেখানো হয়েছে, পাশাপাশি তাঁকে ঘিরে তৈরি হওয়া রাজনৈতিক নানা বিতর্কও রয়েছে।

বাঙালিনিউজ
‘মাই নেম ইজ রাগা’ ছবির দৃশ্যে অশ্বিনী কুমার

‘মাই নেম ইজ রাগা’ ছবির টিজার মুক্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরিচালক রুপেশ পল বলেন, ‘এই ছবিতে রাহুল গান্ধীকে মোটেও বড় করে দেখানোর চেষ্টা হয়নি। এই ছবি আসলে এমন একজনের উত্থানের গল্প বলবে, যাঁকে বারবার আক্রমণ করা হয়েছে।’

ভারতের লোকসভা নির্বাচন আর কিছুদিন পরই। তার আগে ভারতীয় রাজনীতির উল্লেখযোগ্য কয়েকজন ব্যক্তিত্বকে নিয়ে বলিউডে বায়োপিক তৈরির ধুম লেগেছে। ইতোমধ্যে সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের রাজনৈতিক জীবন নিয়ে তৈরি হয়েছে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। এই ছবিতে মনমোহন সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন অনুপম খের। ছবিটি মুক্তি পেয়েছে গত ১১ জানুয়ারি।

শিবসেনা-প্রধান বালাসাহেব ঠাকরের জীবন নিয়ে ‘ঠাকরে’ মুক্তি পেয়েছে গত ২৫ জানুয়ারি। ছবিতে বালাসাহেব ঠাকরের চরিত্রে অভিনয় করেছেন নওয়াজউদ্দিন সিদ্দিকী। আর ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জীবনের গল্প নিয়ে তৈরি হচ্ছে । ছবিতে নরেন্দ্র মোদির চরিত্রে অভিনয় করছেন বিবেক ওবেরয়।

Print Friendly, PDF & Email

Related posts