বাঙালিনিউজ

বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

আজ ১৮ জুন ২০১৯ মঙ্গলবার, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মানহানির অভিযোগে দায়ের করা দু’টি মামলায় ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মুহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মওদুদ আহমদ, জয়নুল আবেদীন, এ কে এম এহসানুর রহমান প্রমুখ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ফজলুর রহমান খান।

জানা গেছে, ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে ২০১৪ সালে দায়ের করা একটি মামলা এবং ২০১৬ সালে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে অপর একটি মামলা ঢাকা মহানগর হাকিম আদালতে বিচারাধীন রয়েছে। এই মামলা দু’টিতে গত ২০ মার্চ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

এ অবস্থায় ওই দুই মামলায় হাইকোর্টে খালেদা জিয়ার পক্ষে জামিন আবেদন করেন তাঁর আইনজীবীরা। পরে গত ২২ মে আদালত শুনানির জন্য ১৭ জুন দিন ধার্য করেন। সেই মোতাবেক গতকাল ১৭ জুন ওই দুই মামলায় করা জামিন আবেদনের শুনানি শেষে খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশের জন্য আজ ১৮ জুন মঙ্গলবার আদেশের জন্য দিন ঠিক করেছিলেন হাইকোর্ট।

Print Friendly, PDF & Email