বাঙালিনিউজ
খেলারডেস্ক

মহিলা টি-২০ বিশ্বকাপ বাছাই পর্বে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ দল। গতকাল ১৪ জুলাই শনিবার রাতে টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ ২৫ রানে হারায় আয়ারল্যান্ড মহিলা দলকে।
শিরোপা নির্ধারণী ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় আয়ারল্যান্ড। ফলে ব্যাটিং-এ নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১২২ রান করে বাংলাদেশ। দলের পক্ষে আয়শা রহমান সর্বোচ্চ ৪৬ রান করেন। এছাড়া ফারজানা হক ১৭, শামিমা সুলতানা ১৬ ও জাহানারা আলম ১২ রান করেন। আয়ারল্যান্ডের ও’রেলি ২৮ রানে ৪ উইকেট নেন।

আয়ারল্যান্ডকে জয়ের জন্য ১২৩ রানের টার্গেট দিয়ে বল হাতে জ্বলে উঠে বাংলাদেশ। ফলে ৬ বল বাকী থাকতেই ৯৭ রানে গুটিয়ে যায় আয়ারল্যান্ড। দলের পক্ষে লুইস ২৬ রান ও রিচার্ডসন ২৩ রান করেন। বাংলাদেশের পান্না ঘোষ ১৬ রানে ৫ উইকেট নেন। টি-২০ ফরম্যাটে বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে ৫ উইকেট শিকার করলেন পান্না। এছাড়া নাহিদা আক্তার ও রুমানা আহমেদ ২টি করে এবং জাহানারা আলম ১টি উইকেট নেন।

২০১৫ সালের বাছাই পর্বের ফাইনালে খেলেছিলো বাংলাদেশ মহিলা দল। সেবারও বাংলাদেশের প্রতিপক্ষ ছিলো আয়ারল্যান্ড। তবে সে ম্যাচে আইরিশদের কাছে ২ উইকেটে হেরেছিলো বাংলাদেশ। এবার প্রতিশোধ নিয়ে শিরোপা জিতে নিলো বাংলাদেশ।

তাই চ্যাম্পিয়ন হয়েই আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপে খেলবে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ থাকবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা। সূত্র: বাসস।

Print Friendly, PDF & Email