বাঙালিনিউজ

বাঙালিনিউজ
বিনোদন ডেস্ক
০২ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার

গতকাল ০১ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার, উইন্ডোজ প্রডোকশনের তরফে প্রকাশ করা হয়েছে টলিউডের ‘মুখার্জীদার বৌ’ ছবির টিজার। শ্বশুরবাড়িতে বিবাহিত মহিলাদের জীবনচিত্র এই সিনেমায় দেখানোর চেষ্টা করবেন পরিচালক পৃথা চক্রবর্তী। মূলত ঘরোয়া মধ্যবিত্ত পরিবারের বিবাহিত মহিলাদের জীবনচিত্র এই ছবিতে তুলে ধরা হবে। ছবিটি প্রযোজনা করেছে উইন্ডোজ প্রোডাকশন।

এর আগে পোস্টারের মাধ্যমে ছবির বিষয়বস্তুর কিছুটা ইঙ্গিত দেওয়া হয়েছিল। যেখানে শাশুড়ি-বউমা সম্পর্কের একটি চেনা ছবি উঠে আসে প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে। ছেলে বৌয়ের সম্পর্কে ৫টি খারাপ দিক বের করতে বলা হলে-শাশুড়ি মা জানিয়েছেন, ‘অলক্ষী’, ‘অকম্মা’, ‘ন্যাকা’, ‘মুখরা’, ‘বাঙাল’। অন্যদিকে বউমাকে শাশুড়ি সম্পর্কে কিছু ভালো কথা বলতে বলা হলে হয়েছিল।

এই ছবিতে বৌমা অদিতি-র চরিত্রে অভিনয় করেছেন কনীনিকা বন্দ্যোপাধ্যায় ও শাশুড়ি শোভারানির চরিত্রে অভিনয় করেছেন অনুসূয়া মজুমদার। এছাড়াও এই ছবিতে রয়েছেন বাদশা মৈত্র, বিশ্বনাথ বসু, অপরাজিতা আঢ্যর মতো অভিনেতা-অভিনেত্রীরা।

বাঙালিনিউজ

বিয়ের পর মহিলাদের জীবনে বদলে যায় অনেক কিছুই। একসময় বাড়ির আদরের ছোট মেয়েটি, যে কিনা পেটি ছাড়া মাছ খেতে পারতো না, শ্বশুরবাড়িতে বৌভাতের পরের দিন তারই পাতে পড়ে সবথেকে ছোট্ট মাছের পিসটা, তাও আবার পেটি নয়, গাদা।

একইভাবে শ্বশুরবাড়িতে যাওয়ার পর থেকে দিনের পর দিন মহিলাদের মানিয়ে নিতে হয় নানান কিছুর সঙ্গে। আবার কখনও বা আরশোলা দেখে ছেলের বৌ ভয়ে চিৎকার করতে থাকলে, শাশুড়ি মা-ই আবার আরশোলা মারতে ছুটে যান। মধ্যবিত্ত বাঙালির ঘরের এই দৈনন্দিন চিত্রই ‘মুখার্জীদার বৌ’ ছবিতে উঠে আসবে। যার সবটাই প্রায় চেনা ছবি।

Print Friendly, PDF & Email