বাঙালিনিউজ
আন্তর্জাতিকডেস্ক

ভারতের তেলেঙ্গানা রাজ্যে একটি তীর্থযাত্রীবাহী বাস খাদে পড়ে ৩২ জন তীর্থযাত্রী নিহত হয়েছেন। আজ ১১ সেপ্টেম্বর ২০১৮ মঙ্গলবার সকালে রাজ্যের জগতয়াল জেলর কোন্ডাগাট্টুতে একটি সরু রাস্তা থেকে পিছলে খাদে পড়ে যায় তেলেঙ্গানা স্টেট ট্রান্সপোর্ট করপোরেশনের বাসটি। জানা গেছে, বাসটিতে ৬২ জন তীর্থযাত্রী ছিলেন।

জি ২৪ ঘণ্টার রিপোর্টে বলা হয়েছে পুলিস সূত্রে জানা গেছে, তেলেঙ্গানা স্টেট ট্রান্সপোর্ট করপোরেশনের বাসটি জগতয়াল ডিপো থেকে ছাড়ে। তীর্থযাত্রীদের নিয়ে বাসটি কোন্ডাগাট্টুতে পাহাড়ের চূড়ায় একটি মন্দিরে যাচ্ছিল। সরু রাস্তায় পিছলে বাসটি খাদে পড়ে গেলে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থলে যান উদ্ধারকারীরা। এর পর একে একে হতাহতদের উদ্ধার করা হয়। তবে মোট কতজনের মৃত্যু হয়েছে, তা এখনো নির্দিষ্ট ভাবে জানাতে পারেনি স্থানীয় প্রশাসন। ইতোমধ্যে ৩২ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে বেশ কয়েকটি শিশু রয়েছে বলে জানা গেছে। পাপা আমাকে ছ্যাকা দিয়েছে জানো? হায়দরাবাদে ছোট্ট শিশুর কথা শুনে চোখে জল উদ্ধারকারীদেরও।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাস্তা থেকে পিছলে পড়ার পর চারবার পাক খায় বাসটি। ঘটনায় শোক প্রকাশ করেছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। শেষ খবর পাওয়া পর্যন্ত শীর্ষ প্রশাসনিক কর্তাদের তদারকিতে উদ্ধার কাজ চলছে।

Print Friendly, PDF & Email