বাঙালিনিউজ
ব্রাজিল ৩-১ গোলে চেক রিপাবলিককে গতকাল ২৬ মার্চ রাতে প্রীতি ম্যাচে হারিয়েছে।

বাঙালিনিউজ
ক্রীড়াডেস্ক

গতকাল ২৬ মার্চ ২০১৯ মঙ্গলবার রাতে, এক আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল ৩-১ গোলে চেক রিপাবলিককে হারিয়েছে। স্বাগতিক চেক রিপাবলিকের সিনট টিপ অ্যারিনা স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় ব্রাজিল। কিন্তু প্রথমে গোল করে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছিল চেক রিপাবলিক। তবে শেষ পর্যন্ত জেসুসের ম্যাজিকে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। ফলে নিজেদের সর্বশেষ ম্যাচে দুর্বল প্রতিপক্ষ পানামার সঙ্গে ড্র করে যে বদনাম কুড়িয়ে ছিল ব্রাজিল, এবার তাদের মুখ রক্ষা হলো ভালোভাবেই।

গতকাল মঙ্গলবার রাতে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল চেক রিপাবলিকের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয়লাভ করেছে। সিনট টিপ অ্যারিনা স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় ব্রাজিল। তবে ম্যাচের ৩৭ মিনিটে এগিয়ে যায় চেক রিপাবলিক। ব্রাজিলের রক্ষণ ভেদ করে ফাঁকায় দাঁড়িয়ে থাকা পাভেলকার পায়ে বল চলে যায়। আর ২০ গজ দূর থেকে তিনি অচমকা জোরালো শটে সেই বল পাঠিয়ে দেন ব্রাজিলের জালে। ফলে ১-০ গোলে এগিয়ে যায় স্বাগতিক চেক রিপাবলিক।

তবে ম্যাচের ৪৯ মিনিটে চেক রিপাবলিকের দুর্বল ডিফেন্সের সুযোগ কাজে লাগাতে ভুল করেননি ব্রাজিলের ফিরমিনো। চেক রিপাবলিকের ডিফেন্ডার সেলসির ব্যাকপাস দেওয়া বল পেয়ে গোল করে ব্রাজিলকে ১-১ গোলে চেক রিপাবলিকের সঙ্গে সমতায় ফেরান ব্রাজিলের স্ট্রাইকার ফিরমিনো।

এরপর ম্যাচের ৮৩ মিনিটে মাঝ মাঠ থেকে সতীর্থের বাড়িয়ে দেওয়া বল পেয়ে পেনাল্টি ডি বক্সে ঢুকে যান নেরেস। তার বাড়িয়ে দেওয়া বল জালে জড়াতে ভুল করেননি ব্রাজিলের গ্যাব্রিয়েল জেসুস। ফলে এবার ব্রাজিল ২-১ গোলে এগিয়ে যায়।

আর ম্যাচের ৮৯ মিনিটে অ্যালেনের বাড়িয়ে দেওয়া বল জেসুস শট করলে তা ফিরিয়ে দেন চেক গোলরক্ষক। তবে ফিরতি বল জালে পাঠিয়ে চেক রিপাবলিকের সঙ্গে ব্যবধান আরো বাড়িয়ে ফেলেন জেসুস। ফলে ৩-১ গোলে এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচের বাকি সময় কেউ আর গোল করতে না পারায় ৩-১ গোলে স্বাগতিক চেক রিপাবলিককে হারিয়ে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

Print Friendly, PDF & Email