বাঙালিনিউজ
প্রতীকী ছবি।

বাঙালিনিউজ
আন্তর্জাতিকডেস্ক

ভারতের হায়দরাবাদের কৃষক বিলাস রিক্কালা দেশে কাজ করে ব্যর্থ হয়ে দুবাই গিয়েছিলেন ভাগ্য ফেরাতে। কিন্তু সেখানেও সেখানেও কিছু না করতে পেরে মন খারাপ করে দেশে ফিরেন। তবে তার আগে স্ত্রীর কাছে ২০ হাজার টাকা নিয়ে এক বন্ধুর মাধ্যমে দুবাইয়ে লটারির টিকিট কিনেছিলেন তিনি। আর তাতেই বাজিমাত। জিতে গেছেন ১.৫ কোটি দিরহাম, অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ২৮ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা।

জানা গেছে, ভারতের হায়দরাবাদের কৃষক বিলাস রিক্কালা চাষাবাদ করে সংসার চলছিল না। তাই দুবাইতে গিয়েছিলেন সুদিনের আশায়। কিন্তু সেখানেও ভাগ্য ফেরাতে ব্যর্থ হন তিনি। ফলে ফের ফিরলেন নিজ দেশে। কিন্তু দেশে আসার আগে বন্ধু রবিকে ২০ হাজার টাকা দিয়ে এসেছিলেন তার জন্য দুবাই শপিং ফেস্টিভাল-এ লটারির টিকিট কাটার জন্য। আর সেই টাকা তিনি স্ত্রীর কাছ থেকে নিয়েছিলেন ধার হিসেবে। এতেই বাজিমাত, ফিরল কৃষক বিলাসের ভাগ্য!

দুবাই থেকে দেশে ফেরার ৪৫ দিনের মাথায় সুখবর দেন বিলাসের বন্ধু রবি। তিনি ফোন করে জানান, লটারিতে ১.৫ কোটি দিরহাম (ভারতীয় মূদ্রায় প্রায় ২৮ কোটি ৪২ লক্ষ ৪০ হাজার টাকা) জিতেছেন বিলাস। অর্থাৎ, রাতারাতি কোটিপতি! এ বার এই বিপুল পরিমাণ টাকা নিয়ে কী করবেন, তা এখনও ভেবে উঠতে পারেননি বিলাস।

বিলাসের কৃষিজীবী পরিবারে ধান বিক্রি করে সারা বছরে আয় ছিল মাত্র ৩ লাখ টাকা। বিলাস ও তার স্ত্রী পদ্মার দুই মেয়ে। চারজনের সংসারে অনটন না থাকলেও, স্বচ্ছলতা ছিল না। তেলঙ্গানার জাকরনপল্লী গ্রামের অস্বচ্ছল পরিবারের কর্তা বিলাসের হাতের মুঠোয় এখন বিলাসি জীবন। লটারিতে ভাগ্য ফিরল তার। সূত্র: জি নিউজ, বাংলাদেশ প্রতিদিন।

Print Friendly, PDF & Email