বাঙালিনিউজ
চীনা প্রেসিডেন্টের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন

বাঙালিনিউজ
আন্তর্জাতিকডেস্ক

উত্তর কোরিয়ার নেতা কিম জং উন চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠকের জন্য বেইজিং সফরে গেছেন। উত্তর কোরীয় নেতা চীনা প্রেসিডেন্টের আমন্ত্রণে বেইজিং সফর করছেন।

জানা গেছে, উত্তর কোরীয় নেতা কিম জং উন তিনদিনের সফরে বেইজিং গেছেন। আজ ০৮ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার উত্তর কোরিয়ার নেতা তার স্ত্রী রি সোল জু-কে সঙ্গে নিয়ে বেইজিং পৌঁছান। চীন ও উত্তর কোরিয়ার গণমাধ্যম এ খবর দিয়েছে।

তবে আজ দিনের প্রথম দিকে উত্তর কোরিয়ার বার্তা সংস্থা কেসিএনএ জানিয়েছিল, গতকাল সোমবার বিকেলে কিম তার স্ত্রী ও কূটনীতিকদের একটি প্রতিনিধিদল নিয়ে চীনের উদ্দেশ্যে রাজধানী পিয়ংইয়ং ছাড়েন। প্রতিনিধিদলে কিম ইয়ং চল রয়েছেন, যিনি এর আগে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে নেতৃত্ব দিয়েছেন।

দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম খবর দিয়েছে যে, ভারী অস্ত্রে সজ্জিত একটি ট্রেন উত্তর কোরিয়ার সীমান্ত পেরিয়ে চীনে ঢুকেছে। সম্ভবত ওই ট্রেনে উত্তর কোরিয়ার কোনো শীর্ষ কর্মকর্তা রয়েছেন। ট্রেনটি গতকাল ০৭ জানুয়ারি সোমবার বিকেলে রওয়ানা করে আজ মঙ্গলবার ০৮ জানুয়ারি সকালে বেইজিং পৌঁছায়।

আমেরিকা যদি উত্তর কোরিয়ার ওপর চাপ অব্যাহত রাখে এবং নিষেধাজ্ঞা প্রত্যাহার না করে তাহলে তিনি বিকল্প পথ খুঁজবেন বলে হুঁশিয়ারি দেয়ার কয়েক দিন পরই চীন সফরে গেলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। সূত্র: পার্সটুডে

Print Friendly, PDF & Email