বাঙালিনিউজ
ফাইল ছবি।

বাঙালিনিউজ
ক্রীড়াডেস্ক

আইসিসির ইংল্যান্ড বিশ্বকাপ ২০১৯ ক্রিকেটযুদ্ধে আজ ১২ জুন বুধবার পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ও এবারের আসরের অন্যতম ফেবারিট অস্ট্রেলিয়ার সঙ্গে লড়বে ‘আনপ্রেডিক্টেবল’ পাকিস্তান। ইংল্যান্ডের টনটনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ম্যাচটি শুরু হবে।

চলতি বিশ্বকাপ আসরের অন্যতম দল অস্ট্রেলিয়া। পাশাপাশি দলে ফিরেছেন স্মিথ-ওয়ার্নার।
তবে তাদের শুরুটা দুর্দান্ত হলেও শেষ ম্যাচে ভারতের বিপক্ষে হারের পর আজ পাকিস্তানের বিরুদ্ধে জয়ের জন্য মরিয়া অস্ট্রেলিয়া। তাই তারা খেলবে নিজেদের সবটুকু দিয়ে।

ম্যাচের আগে ইনজুরিতে আক্রান্ত হয়ে অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ছিটকে পড়লেও, তার বদলি হিসেবে প্রস্তুত রাখা হয়েছে মিচেল মার্শকে। আজ নিজেদের জয়ের জন্য দলকে সমৃদ্ধ করেই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামছে অজিরা।

অন্যদিকে, বিশ্বকাপে পাকিস্তানের শুরুটা বিশাল হার দিয়ে হলেও পরের ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে দলটি। তৃতীয় ম্যাচে অবশ্য বৃষ্টির কারণে শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামতে পারেনি সরফরাজের পাক বাহিনী।

তবে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার সঙ্গে পাকিস্তানের রেকর্ড ভালো নয়। অজিদের সঙ্গে বিশ্বকাপের সর্বশেষ পাঁচ ম্যাচে চারবারই পরাজিত হয়েছে পাকিস্তান। তাছাড়া চলতি বছরই বিশ্বকাপের আগে দুবাইয়ে অজিদের কাছে হোয়াইটওয়াশ হয়েছে তারা।

তবে অতীতের পরিসংখ্যান নিয়ে চিন্তিত নয় পাকিস্তান। তাদের কাছে প্রতিটি দিনই নতুন। তাই শক্তিশালী অস্ট্রেলিয়াকে ভয় পাওয়ার কিছু নেই বলে মনে করেন পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

তার মতে, বিশ্বকাপের দশটি দলের সবাইকেই হারানো সম্ভব। যদি ইংল্যান্ডের দিকে তাকান, তারা খুব ভালো ক্রিকেট খেলছিলো এবং সবাই মনে করেছিলো তাদের হারানো কঠিন হবে। কিন্তু সবাইকেই হারানো সম্ভব। আমাদের পরের প্রতিপক্ষ অস্ট্রেলিয়াও খুব ভালো ক্রিকেট খেলছে। তবে তাদেরকেও হারানো সম্ভব। বিশ্বকাপের চলতি আসরে আজ নিজেদের চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে পাকিস্তান।

সম্ভাব্য পাকিস্তান একাদশ: ইমাম-উল-হক, শান মাসুদ, উমর আকমল, হারিস সোহেল, শোয়েব মালিক (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, ইয়াসির শাহ, মোহাম্মদ আমির/উসমান শিনওয়ারি, মোহাম্মদ হাসনাইন।

সম্ভাব্য অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান কোল্টার-নাইল ও অ্যাডাম জাম্পা।

Print Friendly, PDF & Email