বাঙালিনিউজ
অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে চলে গেছে ইংল্যান্ড

বাঙালিনিউজ
ক্রীড়াডেস্ক

আইসিসির ইংল্যান্ড বিশ্বকাপ ২০১৯ ক্রিকেটযুদ্ধে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড। ১১ জুলাই বৃহস্পতিবার বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার ছুঁড়ে দেওয়া ২২৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ৩২.১ ওভারে সহজেই ৮ উইকেটে জয়লাভ করেছে অধিনায়ক মরগানের ইংল্যান্ড বাহিনী।

আর এই জয়ের মধ্য দিয়ে দীর্ঘ ২৭ বছরের ইতিহাস ভেঙে বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল লড়াইয়ে পৌঁছুলো ইংল্যান্ড। ছয় সেমিফাইনালে কেউ অসিদের টপকে ফাইনালের মুখ দেখেনি। সেই অস্ট্রেলিয়াকে হারিয়ে এবার ফাইনালে উঠলো ইংল্যান্ডের মরগান বাহিনী। বিশ্বকাপ ক্রিকেটে ইংল্যান্ডের এ এক গৌরবময় অধ্যায়।

উল্লেখ্য, ১৯৯২ সালে সর্বশেষ পাকিস্তানের বিপক্ষে ফাইনাল খেলার পর, গত ২৭ বছরে বিশ্বকাপের আর কোনো আসরে ফাইনাল খেলতে পারেনি ইংল্যান্ড। এখন ফাইনালে ইংল্যান্ডের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। গত ১০ জুলাই ভারতকে হারিয়ে ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। আগামী ১৪ জুলাই রোববার এই বিশ্বকাপ ক্রিকেটযুদ্ধের ফাইনালে লড়বে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। সেদিন আইসিসির নতুন বিশ্বকাপ চ্যাম্পিয়ন দেখবে বিশ্ব।

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড লড়াই ঘিরে এখন ক্রিকেট ভক্তদের আগ্রহ তুঙ্গে। একদিকে ঘরের মাঠে বিশ্বকাপ জেতার আশায় বুক বেঁধে অপক্ষোয় আছে ইংল্যান্ড। অন্যদিকে নিউজিল্যান্ডের সামনে প্রথম বিশ্বকাপ জয়ের হাতছানি। অবশ্য ইংল্যান্ডও এখনো আইসিসি ক্রিকেট বিশ্বকাপ জিততে পারেনি।

উল্লেখ্য, ১১ জুলাই বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে ব্যাট করে ইংলিশ বোলারদের দুর্দান্ত বোলিংয়ের সামনে ১ ওভার আগেই শেষ হয়ে যায় অসিদের ইনিংস। ইংলিশদের জন্য লক্ষ্যমাত্রা ছিল মাত্র ২২৪ রান। এই রান করতে খুব বেশি বেগ পেতে হয়নি ইংল্যান্ডের। মাত্র ৩২.১ ওভারে সহজেই জয় পেয়ে যায় মরগান বাহিনী।

জেসন রয় সর্বোচ্চ ৮৫ রান সংগ্রহ করেছেন। এছাড়া ২২৩ রান টপকাতে দলীয় অধিনায়ক জো রুটের ৪৯, মরগানের ৪৫ ও বেয়ারস্টোর ৩৪ রানের ইনিংসগুলোও ছিল নজরকাড়া। অসিদের সাদামাটা বোলিংয়ে ইংলিশদের মাত্র দুটি উইকেটের পতন হয়। একটি রয় ও অন্যটি বেয়ারস্টোর।

Print Friendly, PDF & Email