বাঙালিনিউজ

বাঙালিনিউজ
ক্রীড়া ডেস্ক

শেষ হলো ২০১৮-১৯ বিপিএল। রাজধানী ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গতকাল ০৮ ফেব্রুয়ারি রাতে বিপিএলের ষষ্ঠ আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয় ের মধ্যে। সন্ধ্যা ৭টা থেকে শুরু হওয়া এই জমজমাট লড়াইয়ে ১৭ রানে ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে দ্বিতীয় দফা জিতে নেয়

ম্যাচে ের দুর্দান্ত ঝড়ো সেঞ্চুরির কারণে কুমিল্লা ১৯৯ রান করে এবং ঢাকাকে ২০০ রানের টার্গেট দেয়। ঢাকা ডায়নামাইটস টার্গেট থেকে ১৭ রানে পিছিয়ে থেকে ইনিংস শেষ করে। ফলে হারিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা জয় করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বাঙালিনিউজ

আর পঞ্চমবারের মতো ফাইনালে উঠে দ্বিতীয়বারের মতো রানার্স আপ হলো ঢাকা। এর আগে তিনবার শিরোপা জিতেছে তারা। আর এই ঢাকা-কুমিল্লা ফাইনাল ম্যাচ শেষে পর্দা নামলো এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের।

ম্যাচে কুমিল্লার ওপেনার তামিম ইকবাল ৬১ বলে ১০টি চার ও ১১টি ছক্কায় ১৪১ রানে অপরাজিত থাকেন। পরে ম্যাচ সেরার পুরস্কারও তার হাতেই ওঠে। এই আসরে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছেন তিনি। রংপুর রাইডার্সের রাইলে রুশোর (৫৫৮) পর তামিমের রান ১৪ ম্যাচে ৪৬৭।

বাঙালিনিউজ

তবে টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন ঢাকার অধিনায়ক । এক মৌসুমে রেকর্ড ২৩টি উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরার এই ট্রফি জয় করেন । পাশাপাশি ১৫ ম্যাচে ৩০১ রান করে সর্বোচ্চ রান তোলার তালিকায় নবম হয়েছেন সাকিব।

Print Friendly, PDF & Email

Related posts