বাঙালিনিউজ

বাঙালিনিউজ
ক্রীড়াডেস্ক

স্পেনের জায়ান্ট ফুটবল ক্লাব বার্সেলোনার কোচ আর্নেস্ত ভালভার্দের সঙ্গে বিরোধ তৈরি হয়েছে দলটির সুপারস্টার ফরোয়ার্ড লিওনেল মেসির। শোনা যাচ্ছে, বার্সায় জর্ডি আলবারের বিকল্প হিসেবে একজন লেফটব্যাক কিনার উদ্যোগ নেয়া হয়েছে। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর, এ ক্ষেত্রে কোচ ভালভার্দের সবচেয়ে বেশি পছন্দ ২২ বছর বয়সী জুনিয়র ফিরপোকে। তাকে কেনার জন্য আলোচনাও নাকি শুরু হয়েছে।

জানা গেছে, বার্সায় জর্ডি আলবার বিকল্প হিসেবে কোচের এই পছন্দ মানতে নারাজ দলের আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। ফিরপোকে তিনি কোনো ভাবেই দলে নিতে চান না। মেসি জর্ডি আলবার বিকল্প হিসেবে তার স্বদেশী নিকোলাস ত্যাগলিয়াফিকোকে দলে ভেড়াতে চান। আর এই নিয়ে কোচ আর্নেস্ত ভালভার্দের সঙ্গে তার দ্বন্দ্বও চরমে পৌঁছেছে বলে মিডিয়ার খবর।

স্পেনের সাপ্তাহিক ক্রীড়া সাময়িকী ‘ডন ব্যালন’ এর প্রতিবেদনে বলা হয়েছে, জুনিয়র ফিরপো নন, জর্ডি আলবার বিকল্প হিসেবে মেসি চান তার স্বদেশী নিকোলাস ত্যাগলিয়াফিকোকে। বর্তমানে ডাচ ক্লাব আয়াক্সের হয়ে খেলছেন ২৬ বছর বয়সী এ ডিফেন্ডার।

জুনিয়র ফিরপোকে মেসির দলে না চাওয়ার পেছনে আরো একটি বিষয়কে কারণ হিসেবে দেখা যেতে পারে।

ঘটনা ২০১২ সালের। জুনিয়র ফিরপো তখন ১৫ বছরের কিশোর। সবেমাত্র পেশাদার ফুটবলের দীক্ষা নিতে শুরু করেছেন। সেই বয়সেই কি ভেবে যেন মেসির মৃত্যু কামনা করে টুইট করে বসেছিলেন। তার টুইটটা ছিল এমন, ‘আমি আশা করি, ইঁদুর কামড়ে মেসির চোট বাঁধিয়ে দেবে এবং সে মারা যাবে। এবং তাতে তার গোল করা বন্ধ হবে, কি মজা!’

ব্রাজিলের ফুটবল সুপারস্টার নেইমার বার্সেলোনা থেকে পিএসজিতে চলে যাওয়ার পর একাধিক ফুটবলার কিনেছে বার্সেলোনা। আঁতোয়া গ্রিজম্যান ও ফ্রেঙ্কি ডি ইয়ংকে কেনার পর এবার জর্ডি আলবারের বিকল্প হিসেবে একজন লেফটব্যাকও কিনতে চাইছে দলটি। শোনা যাচ্ছে, কাতালানরা নেইমারকেও আবারো ফিরিয়ে আনতে চাচ্ছে।

Print Friendly, PDF & Email