বাঙালিনিউজ
‘মিস ইংল্যান্ড- ২০১৯’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন ভাষা মুখার্জি। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

বাঙালিনিউজ
আন্তর্জাতিকডেস্ক

ইংল্যান্ডে বসবাসকারী ভারতীয় বংশোদ্ভ‌ূত বাঙালি সুন্দরী ভাষা মুখোপাধ্যায় ‘মিস ইংল্যান্ড’ নির্বাচিত হয়েছেন। গত ০১ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার সন্ধ্যায় আয়োজিত চলতি বছরের ‘মিস ইংল্যান্ড’ প্রতিযোগিতার ফাইনালে ইংল্যান্ডের সেরা সুন্দরীর এই শিরোপা জয় করেন ভাষা মুখোপাধ্যায়। কয়েক ডজন মডেলের সঙ্গে চূড়ান্ত প্রতিযোগিতায় তিনি শ্রেষ্ঠত্বের এই মুকুট অর্জন করেন।

ভাষা মুখোপাধ্যায় এই ‘মিস ইংল্যান্ড’ প্রতিযোগিতায় সেরা সুন্দরীর মুকুট মাথায় পরা ছাড়াও জিতেছেন আরো একগুচ্ছ সম্মান। মরিশাসে ছুটি কাটানোর পাসও জিতে নিয়েছেন তিনি।

ইংল্যান্ডের সেরা সুন্দরীর মুকুট জয়ী ভাষা মুখোপাধ্যায় পেশায় একজন নবীন চিকিৎসক। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, বৃহস্পতিবার সন্ধ্যায় মিস ইংল্যান্ড-এর চূড়ান্ত পর্ব শেষ হওয়ার কয়েক ঘণ্টা পর ভাষা মুখোপাধ্যায় বোস্টনে একটি হাসপাতালে জুনিয়র ডাক্তার হিসেবে চাকরি শুরু করেছেন।

জানা গেছে, মেডিকেলে পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সৌন্দর্য প্রতিযোগিতায় অংশ নিতেন ভাষা মুখোপাধ্যায়। ভারতের এক বাঙালি পরিবারে তাঁর জন্ম হলেও, তিনি ৯ বছর বয়সে পরিবারের সঙ্গে ইংল্যান্ডে চলে যান। তার পর সেখানেই ভাষার পড়াশোনা এবং বেড়ে ওঠা। ভাষা মুখোপাধ্যায়ের এখন বয়স ২৩ বছর। তিনি ডার্বির বাসিন্দা।

‘মিস ইংল্যান্ড’ ভাষা মুখার্জি। ছবি: ইনস্টাগ্রাম থেকে নেওয়া

এই সুন্দরী তরুণী ইউনিভার্সিটি অফ নটিংহাম থেকে দুটি বিষয়ে ব্যাচেলর ডিগ্রি সম্পন্ন করেন। একটি চিকিৎসা বিজ্ঞান, অন্যটি মেডিসিন ও সার্জারি। ভাষার আইকিউ (ইন্টেলিজেন্স কোশেন্ট) ১৪৬। যা তাকে অফিসিয়ালি ‘জিনিয়াস’-এর খ্যাতি দিয়েছে। তিনি পাঁচটি ভাষায় একই রকম সাবলীল।

ভারতীয় বংশোদ্ভূত এই তরুণীর কথায়, ‘অনেকে ভাবেন সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা উন্নাসিক হন, তাঁরা নির্বোধ-বোকাসোকা হন। কিন্তু এটা ভুল ধারণা। আমরা তা ভুল প্রমাণ করেছি। আমার ক্ষেত্রে র‍্যাম্পে হাঁটার সূচনা মেডিক্যাল স্কুলে পড়ার সময়েই। আদৌ এতে অংশ নেব কি না, দোটানায় ছিলাম। পরে পড়াশোনায় ভারসাম্য আনতে আর পড়াশোনার মধ্যে একটু অবসর খুঁজতে সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণের সিদ্ধান্ত।’

ভাষা মুখোপাধ্যায় ইংল্যান্ডের সেরা সুন্দরীর খেতাব ‘মিস ইংল্যান্ড’ জয়ের পর, এবার বিশ্বসুন্দরীর প্রতিযোগিতায় অংশ নেবেন। খবর: ইন্ডিয়া ট্যুডে, এনডিটিভি।

Print Friendly, PDF & Email