বাঙালিনিউজ
বগুড়া মমতাজ উদ্দিনের স্মরণ সভায় আসছেন আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ

বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি সদ্যপ্রয়াত আলহাজ্ব মমতাজ উদ্দিনের প্রথম স্মরণ সভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতি ছাড়াই অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যে স্মরণ সভাকে সফল ও স্বার্থক করার জন্য জেলা প্রশাসকের সহাযতায় নেওয়া হয়েছে সর্বস্তরের নিরাপত্তা। নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে পুরা বগুড়া শহরকে।

১০ই এপ্রিল ২০১৯ বুধবার বিকাল ৪টায় বগুড়া জেলা স্কুল মাঠে তার এই স্মরণ সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে সদ্য (ভারপ্রাপ্ত) দায়িত্ব পাওয়া বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি ডাঃ মকবুল হোসেন।

ডাঃ মকবুল হোসেন বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর আলহাজ্ব মমতাজ উদ্দিন ছিলেন বগুড়ায় প্রথম স্বাধীন পতাকা উত্তোলনকারী। তার হাত ধরেই বিএনপির ঘাটি বলে পরিচিত বগুড়ায় আওয়ামীলীগ প্রতিষ্ঠিত হয়েছে। তিঁনি তার জীবনের শেষ সময় পর্যন্ত বাংলাদেশ আওয়ামীলীগ ও তার সহযোগী অঙ্গ সংগঠন কে আগলে রাখেন। সংকট মূহূর্তে ও তিনি কখনো দলের সাথে বেঈমানি করেননি। তার স্মরণ সভা সফল করার জন্য বাংলাদেশ আওয়ামীলীগ বগুড়া জেলা শাখা সকল ধরনের কার্যক্রম সম্পূর্ণ করেছে।

এদিকে প্রধানমন্ত্রীর বিশ্বস্ত সহযোদ্ধা আলহাজ্ব মমতাজ উদ্দিনের স্মরণ সভা উপলক্ষে বক্তব্য প্রদান করেছেন বাংলাদেশ ছাত্রলীগ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সাধরণ সম্পাদক অরুন কান্তি রায় (সিটন)। এক-এগারোর পরীক্ষিত এই ছাত্রনেতা বলেন, “মমতাজ ভাই ছিলেন বগুড়া জেলা আওয়ামীলীগ তথা সকল অঙ্গ-সংগঠনের অভিভাবক। তার অবদানের জন্যই গত নির্বাচনে নৌকা নিরুঙ্কুশ জয়লাভ করেছে। তার মৃত্যুতে শুধু বগুড়া নয় পুরো বাংলাদেশ ক্ষতি গ্রস্থ হয়েছে।

বগুড়া সরকারী আযিযুল হক কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক আব্দুর রউফ বলেন, ” মমতাজ ভাই ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের কর্মি, যিনি জীবনদশায় বঙ্গবন্ধু ও আওয়ামীলীগের সাথে বেইমানী করে নাই, কোন উচ্চবিলাশী প্রস্তাব তাকে বিন্দু পরিমান বঙ্গবন্ধু আদর্শ থেকে বিচ্যুত করে নাই, এই জন্য তিনি বগুড়া বাসীর নেতা হিসাবে মৃত্যুববরণ করেছেন।

উল্লেখ্য প্রচার ও প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনির প্রকাশনা ও প্রচারনায় স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন মাহবুবুল আলম হানিফ এমপি (ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামীলীগ)।
বিশেষ অতিথি হিসাবে থাকবেন জাহাঙ্গীর কবির নানক (যুগ্ম সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ), নৌ-প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, খায়রুজ্জামান লিটন, আ. মান্নান এমপি এবং হাবিবুর রহমান এমপি সহ অন্যান্য নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email

Related posts