বাঙালিনিউজ
খেলাধূলাডেস্ক

খেলার প্রথমার্ধে অসংগঠিত থাকলেও বার্নলির বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে লিভারপুল। অথচ দ্বিতীয়ার্ধে নিজেদের মাঠে ম্যাচের প্রথম গোলটি করেছে বার্নলি-ই। ইংলিশ প্রিমিয়ার লিগের এখেলায় লিভারপুলের হয়ে গোল করেছেন জেমস মিলনার, ফিরমিনো ও শাকিরি। আর বার্নলির একমাত্র গোলটি করেন কর্ক।

ইয়ুর্গেন ক্লপ একাদশ সাজিয়েছিলেন সালাহ-ফিরমিনোদের বাইরে রেখেই। কিন্তু ম্যাচের অধিকাংশ সময়েই বল লিভারপুলের খেলোয়াড়দের দখলে থাকলেও গোলের দেখা পেয়েছে দ্বিতীয়ার্ধের শেষ ভাগে। টার্ফ মুর স্টেডিয়ামে বদলি হিসেবে নামা ফিরমিনো নিজেই গোল করেছেন। আর সালাহ গোল না পেলেও শেষ গোলটি করিয়ে দলকে উপহার দিয়েছেন দুর্দান্ত জয়।

গতকাল বুধবার রাতের ম্যাচে দুই দলেরই এক জায়গায় বেশ মিল। লিভারপুল পয়েন্ট টেবিলের ওপর থেকে দ্বিতীয়। আর বার্নলি নিচ থেকে দ্বিতীয়। ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে এ জয়ের পর ৩৯ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে জায়গাটা মজবুত করল লিভারপুল। আর ৯ পয়েন্ট নিয়ে বার্নলির অবস্থান ১৯ নম্বরে। দুই দলের শক্তির বিচারে এগিয়ে থাকা লিভারপুলই এগিয়ে ছিল খেলায়।

খেলার প্রথমার্ধে লিভারপুলের কেউই প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেননি। উল্টো দ্বিতীয়ার্ধে বার্নলির কর্ক লিভারপুলের জালে বল জড়িয়ে ক্লপের বুকের ধুকপুকানি বাড়িয়ে তোলেন। ৫৪তম মিনিটে কর্নার কিক থেকে পাওয়া বলে মাথা ছোঁয়ান বার্নলির খেলোয়াড়। লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন কোনোমতে বল ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি। জটলা থেকে বল জালে জড়ান কর্ক।

পিছিয়ে পড়ে নড়ে-চড়ে বসেন ক্লপ। এক এক করে নামান সালাহ ও ফিরমিনোকে। প্রাণ ফিরে পাওয়া ম্যাচে দ্বিতীয় গোলটি করেন লিভারপুলের জেমস মিলনার। ৬২তম মিনিটে ওরিগির কাছ থেকে পাওয়া বল থেকে গোল করেন লিভারপুলের মাঝমাঠের ভোমরা মিলনার। সমতায় ফিরে তেঁতে ওঠে ইংলিশ জায়ান্টরা। সাত মিনিট পরেই ব্যবধান বাড়ান ফিরমিনো। ব্রাজিলিয়ান এই তারকার গোলে এগিয়ে যায় লিভারপুল। ম্যাচের শেষ বাঁশি বাজার আগে বার্নলির বুকে ছুরি চালান ফরোয়ার্ড শাকিরি। যোগ হওয়া সময়ে সালাহর বাড়ানো বল থেকে গোল করেন এই সুইস তারকা।

Print Friendly, PDF & Email