বাঙালিনিউজ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে ঢাকায় পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার শাহ ফয়সাল কাকারকে আজ ১২ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার বিকেলে তলব করে পররাষ্ট্র মন্ত্রণালয়। ছবি: সংগৃহীত

বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে পাকিস্তানের একটি সরকারি ওয়েবসাইটে আপত্তিকর মন্তব্যের কারণে ঢাকায় দেশটির ভারপ্রাপ্ত হাইকমিশনারকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়। আজ ১২ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অনুবিভাগের মহাপরিচালক তারেক মোহাম্মদ পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার শাহ ফয়সাল কাকারকে তলব করেন।

এ বিষয়ে তারেক মোহাম্মদ মিডিয়াকে জানান, বঙ্গবন্ধুকে নিয়ে পাকিস্তানের ওয়েবসাইটে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার শাহ ফয়সাল কাকারকে তলব করা হয়। এ বিষয়ে তার হাতে একটি কূটনৈতিক পত্র দেওয়া হয়েছে।

পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার এ সময় দক্ষিণ এশিয়া অনুবিভাগের মহাপরিচালককে জানান, বাংলাদেশের প্রতিবাদের বিষয়টি তিনি ইসলামাবাদের কর্মকর্তাদের কাছে পৌঁছে দেবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি defence.pk নামের একটি পাকিস্তানি ওয়েবসাইটে বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর মন্তব্য করা হয়েছে। ওই ওয়েবসাইটটি মূলত পাকিস্তান সরকার পরিচালনা করে থাকে।

তবে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিদায় নেওয়ার সময় এ ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শাহ ফয়সাল কাকার তলবের বিষয়টি পুরোপুরি এড়িয়ে যান। উল্টো তিনি সাংবাদিকদের জানান, মহাপরিচালকের সঙ্গে তিনি বিভিন্ন বিষয়ে আলোচনা করতে এসেছেন।

Print Friendly, PDF & Email