বাঙালিনিউজ
ব্রাজিলের ফুটবল সুপারস্টার নেইমার। ফাইল ছবি

বাঙালিনিউজ
ক্রীড়াডেস্ক

পিএসজি ছাড়তে চান নেইমার। পিএসজিও তাঁকে আর ধরে রাখতে চায় না। কিন্তু কোথায় যাবেন ব্রাজিলের ফুটবল সুপারস্টার? কেউ বলছেন আগের ক্লাব বার্সেলোনায় যাচ্ছেন নেইমার। কেউ বলছেন রিয়াল মাদ্রিদে। তবে ফ্রান্স ছেড়ে যে তিনি স্পেনে যাচ্ছেন, এ ব্যাপারে অনেকে নিশ্চিত। কিন্তু কোন ক্লাবে? বার্সায় নাকি রিয়ালে?

বার্সা বলছে তারা নেইমারকে নিতে রাজি আছে, কিন্তু টাকা খরচ করে তাকে কিনতে পারবে না। পিএসজির সঙ্গে তারা খেলোয়াড় বদল করতে চায়। মানে নেইমারকে নেবে অন্য কাউকে দেবে। কিন্তু পিএসজি তাতে রাজি নয়, তারা টাকা চায়।

মাঝে-মধ্যেই খবর বের হয়, বার্সেলোনায় ফিরতে যাচ্ছেন নেইমার। একবার তো নিশ্চিত খবর বেরই হয়ে গেছে, বার্সার সঙ্গে ৫ বছরের জন্য চুক্তি করতে যাচ্ছেন তিনি। কিন্তু এথলেটিকো থেকে বার্সা গ্রিজম্যানকে কেনার পর নেইমারের বার্সায় ফেরা অনিশ্চিত হয়ে পড়েছে। শেষ পর্যন্ত বোঝা যাচ্ছে, বার্সাও আর কিনছে না নেইমারকে।

কেন নেইমারকে কিনতে চাচ্ছে না বার্সা? ধারণা করা হচ্ছে, ব্রাজিলের তারকার অফ ফর্ম এবং চোটপ্রবণতা। এ জন্য নেইমারের প্রতি তেমন আগ্রহ দেখাচ্ছে না তাঁর পুরনো ক্লাব বার্সেলোনা।

তাহলে তার গন্তব্য কোথায়? জানা গেছে, নেইমারকে নেওয়ার ব্যাপারে চিন্তাভাবনা করেছে রিয়াল মাদ্রিদ। ফলে সামনের মরশুমে স্পেনের কোনও এক দলে নেইমারকে দেখা যেতে পারে। কিছু দিনের মধ্যেই জানা যাবে কোন ক্লাবের জার্সি গায়ে উঠবে নেইমারের।

শুধু নেইমার নয়, একই অনিশ্চয়তায় ভুগছে রিয়াল মাদ্রিদও। এখনও পর্যন্ত কোনো বড় তারকাকেই তারা দলে ভেড়াতে পারেনি। তাহলে আগামী মৌসুমে রিয়াল কোচ জিনেদিন জিদান কাকে দলের পোস্টারবয় বানিয়ে মাঠে নামাবেন?

এরই মধ্যে মাদ্রিদভিত্তিক বিখ্যাত ক্রীড়া দৈনিক মার্কার খবর, নেইমারের দিকে এবার হাত বাড়াচ্ছে রিয়াল মাদ্রিদ। দলবদলের শেষ মুহূর্তে এসে তারা ব্রাজিল তারকার প্রতি হঠাৎ আগ্রহ দেখাতে শুরু করেছে। মূলতঃ গত ০৮ আগস্ট বৃহস্পতিবার শেষ হয়ে যায় ইংলিশ ফুটবলের দল বদল। রিয়ালের প্রত্যাশা ছিল ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার পল পগবাকে কিনে নেবে তারা। কিন্তু অনেক দেন-দরবার করেও পারেনি তারা তাকে কিনতে।

এখন ইংল্যান্ডের দল বদল বন্ধ হওয়ার ফলে পগবাকে কেনার আর কোনো সম্ভাবনাই নেই রিয়ালের। সেপ্টেম্বর পর্যন্ত ইউরোপিয়ান দলবদলের সুযোগ রয়েছে। যদিও নেইমারকে রিয়ালের কেনাটা হবে এখন বেশ কঠিন এবং চ্যালেঞ্জিং একটি কাজ। তবে শেষ মুহূর্তে নেইমারকে কিনে ফ্লোরেন্তিনো পেরেজ অন্তত জিদানকে দেয়া প্রতিশ্রুতির একটা শর্ত হলেও পূরণ করতে সক্ষম হবেন। বার্সেলোনাও জানিয়েছে, নেইমারকে রিয়াল মাদ্রিদ কিনলে তারা অবাক হবে না।

Print Friendly, PDF & Email