নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে গণপরিবহনে স্টিকার লাগাচ্ছেন ইউএনও

বাঙালিনিউজ
কিশোরগঞ্জ প্রতিনিধি

সাম্প্রতিক সময়ে গণপরিবহনে নারীর প্রতি সহিংসতা আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। আর সে বিষয়ে সচেতনতা বাড়াতে কিশোরগঞ্জের ভৈরব উপজেলা প্রশাসন ‘নারীকে সম্মান করুন, সুস্থ সুন্দর সমাজ গড়ুন’ শীর্ষক স্লোগান নিয়ে ক্যাম্পেইন চালিয়েছে।

গতকাল ১৪ মে ২০১৯ মঙ্গলবার দিনব্যাপী টার্মিনাল, বাসস্ট্যান্ড ও দুর্জয় মোড় এলাকায় নারীর প্রতি বিভিন্ন ধরনের সহিংসতার বিরুদ্ধে বাস, সিএনজি, অটোরিকশাসহ ছোট বড় সকল যানবাহনে নিজের মোবাইল নম্বরসহ গণসচেতনতামূলক স্টিকার লাগান ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত সাদমীন

এ কর্মসূচির আওতায় ভৈরব উপজেলাস্থ যে কোনো পথে যে কোনো পরিবহনে চলাচলের সময় নারী নির্যাতন ও যৌন হয়রানি রোধে জরুরি সেবা পেতে ইউএনও’র সরকারি মোবাইল নম্বর ‘০১৭৬৬২৫৪৮৮২’এবং নারী নির্যাতন বিরোধী স্লোগান সংবলিত এক হাজার স্টিকার লাগানো হয়। যাতে জরুরি অবস্থায় কোনো নারী দ্রুত সহায়তা পেতে পারেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আনিসুজ্জামানসহ উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত সাদমীন জানান, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, যৌন হয়রানি প্রতিরোধ, নির্যাতনের শিকার নারী ও শিশুকে উদ্ধারের ক্ষেত্রে এ হেল্পলাইন কার্যকর ভূমিকা পালন করবে। মুঠোর মধ্যে এ সেবা, শুধু হেল্প নম্বরে ফোন করলেই হবে। তৃণমূল পর্যায়ে সচেতনতার অভাবে নারীর প্রতি সহিংসতা রোধ সম্ভব হচ্ছে না বলেও মন্তব্য করেন তিনি।

Print Friendly, PDF & Email