বাঙালিনিউজ
ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন। ফাইল ফটো

বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ০৮ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার সকালে নবগঠিত মন্ত্রিসভার সদস্যদের নিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয় মেয়াদে গতকাল ০৭ জানুয়ারি সোমবার বিকেলে সরকার গঠন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ। শেখ হাসিনাসহ নতুন সরকারের এই মন্ত্রিসভার সদস্য ৪৭ জন। প্রধানমন্ত্রী ছাড়া মন্ত্রিসভার ৪৬ সদস্যের মধ্যে ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও ৩ জন উপমন্ত্রী।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর ২০১৮ রোববার অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনের ঘোষিত ফলাফলে বিপুল ভোটে জয়লাভ করেছে বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট। নির্বাচনে আওয়ামী লীগ একাই ২৫৭টি আসনে জয়লাভ করে গতকাল শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করে ইতিহাস সৃষ্টি করেছে। এর আগে শেখ হাসিনার নেতৃত্বে ২০০৮ সালে ও ২০১৪ সালে পরপর দুই মেয়াদে ১০ বছর দেশ পরিচালনা করেছে আওয়ামী লীগ।

১৯৯৬ সালে শেখ হাসিনার নেতৃত্বে প্রথম ক্ষমতায় আসে আওয়ামী লীগ। সেবারও সাফল্যের সঙ্গে পুরো মেয়াদে দেশ চালিয়েছিল শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ। ফলে এ নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে চতুর্থবার আওয়ামী লীগ সরকার গঠন করে দেশ পরিচালনার দায়িত্ব পেল। একই সঙ্গে গড়ল বাংলাদেশের নেতৃত্বদানের নতুন ইতিহাস। আর শেখ হাসিনা পৌঁছে গেলেন বিশ্ব নেতৃত্বের অনন্য উচ্চতায়।

Print Friendly, PDF & Email