বাঙালিনিউজ
ছবি: এএফপি

বাঙালিনিউজ
আন্তর্জাতিকডেস্ক

নিজেদের দেউলিয়া ঘোষণা করতে আদালতে আবেদন করেছে বার্লিন ভিত্তিক জার্মানিয়া এয়ারলাইন। কোম্পানির পক্ষ থেকে মঙ্গলবার একথা জানিয়ে তাদের সকল ফ্লাইট বাতিল ঘোষণা করেছে। বলা হয়েছে।

এয়ার জার্মানিয়া মূলত ভূমধ্যসাগরীয় অঞ্চল, উত্তর আফ্রিকা ও মধ্যপ্রাচ্যের অবকাশযাপন কেন্দ্রগুলোতে সানবাথে আগ্রহী জার্মান নাগরিকদের প্যাকেজ ভ্রমণের ব্যবস্থা করত। বছরে জার্মানিয়া ৪০ লাখ যাত্রীকে সেবা দিয়ে আসছিল।

এক বিবৃতিতে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক কার্সটেন বাল্কে বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে, স্বল্প সময়ে আমরা প্রয়োজনীয় তারল্য সংকট দূর করতে ব্যর্থ হয়েছি। এরফলে দেউলিয়া ঘোষণার আবেদন করা ছাড়া আমাদের আর কোন উপায় ছিল না।’

বাল্কে আরো বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে আপনাদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।পরিকল্পনা অনুযায়ী জার্মানিয়ার ফ্লাইটে চড়তে না পারায় আমি প্রত্যেক যাত্রীর কাছে আন্তারিকভাবে ক্ষমা চাচ্ছি।’

কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, সোমবার রাতে তারা বার্লিন আদালতে দেউলিয়া ঘোষণার আবেদন জানিয়েছে। গতরাত থেকেই কোম্পানির সকল ফ্লাইট স্থগিত করা হয়েছে। জানুয়ারি মাস থেকেই এই কোম্পানির অর্থনৈতিক সংকটের খবর প্রকাশিত হতে থাকে। সূত্র: এএফপি।

Print Friendly, PDF & Email