বাঙালিনিউজ

বাঙালিনিউজ
ক্রীড়াডেস্ক

ত্রিদেশীয় সিরিজে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছেন বাংলাদেশের যুবারা। স্বাগতিক ইংল্যান্ডকে তৃতীয়বারের মতো হারিয়েই ফাইনালে পৌঁছেছেন বাংলাদেশের হৃদয়-আকবররা। ইংল্যান্ড, ভারত ও বাংলাদেশ এই তিন দেশের যুবারা ইংল্যান্ডে অনূর্ধ্ব-১৯ সিরিজ জয়ের লড়াইয়ে নেমেছেন।

গতকাল ০১ আগস্ট ২০১৯ বৃহস্পতিবার, এসেক্সে বোলারদের দুর্দান্ত বোলিং নৈপুণ্যে ৭২ রানে ইংল্যান্ডকে হারায় বাংলাদেশ। বড় এই জয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করলো বাংলাদেশ।

এসেক্সে এই ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৪৭.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২৪ রান সংগ্রহ করেন বাংলাদেশের যুবারা। ওপেনার তানজিদ হাসানের ১১৭ রানের অসাধারণ এক ইনিংস খেললেও বাকি ব্যাটসম্যানরা ব্যর্থ হন। বাকিদের মধ্যে উল্লেখ করার মতো ৪১ রান করেন মাহমুদুল হাসান জয় ও ৩১ রান করেন তৌহিদ হৃদয়।

ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। এরপর দ্বিতীয় উইকেটে মাহমুদুল হাসানকে নিয়ে ঘুরে দাঁড়ান তামজিদ। দুজন মিলে গড়েন ১০৮ রানের জুটি। পাঁচটি চারে ৪১ রান করে মাহমুদুল ফিরলে তামজিদুলকে সঙ্গ দেন তৌহিদ হৃদয়।

তৃতীয় উইকেটে হৃদয়ের সঙ্গে অর্ধশত রানের জুটিতে বাংলাদেশের ভিত গড়ে দেন তামজিদ। তুলে নেন নিজের ব্যক্তিগত সেঞ্চুরি। তবে সেঞ্চুরির পর বেশিক্ষণ ক্রিজে স্থায়ী হননি এই ওপেনার। ১১৩ বলে ১৬টি চার ও দুটি ছক্কায় ফিরেন ১১৭ রান করে।

তামজিদের পর বেশিদূর যায়নি বাংলাদেশের ইনিংসও। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪৭.১ ওভারে ২২৪ রানে থামে বাংলাদেশ।

অবশ্য রানের পুঁজি কম হলেও, বাংলাদেশের বোলারদের আক্রমণে মাত্র ৩৯ ওভারে ১৫২ রানে গুটিয়ে যায় ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দল। ছোট লক্ষ্যের জবাবে, শুরু থেকেই নড়বড়ে ছিল ইংল্যান্ড। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৪৩ বলে ৪০ রান করেন জ্যাক হেইন্স। তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান নেন ৩টি করে উইকেট। দুটি করে নেন শাহীন আলম ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

এই জয়ের ফলে ৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বাংলাদেশ। এটি তাদের চতুর্থ জয়। ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশের পরেই আছে ভারত। ২ পয়েন্ট নিয়ে সবার নিচে আছে ইংল্যান্ড। আগামী সোমবার নিজেদের সপ্তম ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

Print Friendly, PDF & Email