দেবী ছবির পোস্টার

বাঙালিনিউজ
বিনোদনডেস্ক

নানা রকমের ব্যবসা করেন ভদ্রলোকের। শুনেই জ্বলজ্বল করে উঠল সদ্য স্নাতক পাস করা তরুণীর চোখ। সিনেমার এই দৃশ্য দেখে হই হই করে উঠলেন জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনের সব দর্শক। বয়সে বেশির ভাগই তরুণ। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ছবি ‘কমলা রকেট’ চলছিল সেখানে।

গত শুক্রবার ‘কমলা রকেট’ শেষ প্রদর্শনীতে মিলনায়তনের একটি আসনও খালি ছিল না। কারণ মোশাররফ করিম ও তৌকীর আহমেদের মতো হাই প্রোফাইল অভিনেতারা আছেন ছবিটিতে। তাই আগেই টিকিট শেষ হয়ে।

গত বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু হয়েছে সপ্তদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। রাজধানীর পাঁচটি মিলনায়তনে দেখানো হচ্ছে এ উৎসবে যোগ দেওয়া ২৫টি দেশের চলচ্চিত্র। আর এ উৎসব উপলক্ষে আবার ঢাকার কোনো পর্দায় দেখানো হবে অনম বিশ্বাস পরিচালিত ঢালিউডের গত বছরের সেরা ছবি ‘দেবী’। আগামী মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় শাহবাগে কেন্দ্রীয় সরকারি গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে বাংলাদেশ প্যানারমা শাখায় দেখা যাবে ‘দেবী’ছবিটি।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় একই মিলনায়তনে দেখা যাবে সদ্য মুক্তিপ্রাপ্ত পর্যটনের ছবি ‘হৃদয়ের রংধনু’। দীর্ঘদিন সেন্সর বোর্ডে আটকে থাকার পর মুক্তি পাওয়া এবং কাছাকাছি সময়ে ঢাকার আন্তর্জাতিক উৎসবে প্রদর্শনীর সুযোগে আনন্দিত পরিচালক রাজিবুল হোসেন।

রেইনবো ফিল্ম সোসাইটি আয়োজিত আন্তর্জাতিক এই উৎসবে দেখানো হবে বেশ কিছু আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত ও আলোচিত চলচ্চিত্র। সেগুলোর মধ্যে অন্যতম তুরস্ক ও জর্ডানের যৌথ প্রযোজনায় নির্মিত ছবি ‘দ্য গেস্ট’। সিরীয় শরণার্থীদের তুরস্কে আশ্রয় দেওয়ার ঘটনার ওপর নির্মিত এ চলচ্চিত্রটি মুক্তি পায় গত বছরের ১৪ সেপ্টেম্বর। মুক্তির পর দারুণ আলোচিত হয় ছবিটি। পরিচালনা করেছেন আন্দাজ হাজানেদারগলু। রোববার ১৩ জানুয়ারি সকাল সাড়ে ৯টায় রাজধানীর আলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার পর্দায় দেখা যাবে ছবিটি।

আলিয়ঁস ফ্রঁসেজের জনসংযোগ কর্মকর্তা মামুন-অর-রশীদ জানান, এ উৎসব চলাকালীন এত বেশি চাপ যায় যে, আয়োজক ও স্বেচ্ছাসেবকদের সঙ্গে তাঁদেরও বাড়তি শ্রম দিতে হয়। তবে চলচ্চিত্র উৎসবের অভিজ্ঞতা থাকায় এ ধরনের উৎসব পরিচালনা করতে অসুবিধা হয় না তেমন।

Print Friendly, PDF & Email