টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

বাঙালিনিউজ
কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া-টেকনাফ সীমান্তের হোয়াইক্যং এলাকায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। আজ ২২ এপ্রিল ২০১৯ সোমবার সকাল ৬টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহতরা হলেন, উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালীর ১৩নং রোহিঙ্গা ক্যাম্পের শামসুল আলমের ছেলে সাইফুল ইসলাম (২১) ও ১৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের নবী হোসেনের ছেলে ফারুক হোসেন (২৫)।

এ ব্যাপারে কক্সবাজার ৩৪ বিজিবর অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, সীমান্ত পার হয়ে একদল লোক ইয়াবা আনছে এমন খবরে উখিয়া-টেকনাফ সীমান্তের হোয়াই্যংক কেরুনতলী এলাকায় অভিযানে যায় বিজিবি। বিজিবিদের দেখে ইয়াবা কারবারীরা স্থানীয় আবুল কাশেমের বাঁশবাগানে লুকালে সেদিকে ধাওয়া দেয় অভিযানকারীরা। তাদের উপস্থিতি টের পেয়ে আক্রমণ করা হলে বিজিবিও পাল্টা আক্রমণ চালায়।

এসময় গোলাগুলি থেমে গেলে বাঁশবাগান এলাকায় দুজনের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়। ঘটনাস্থল থেকে ২০ হাজার পিস ইয়াবা ও ধারালো কিরিচ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে অন্য সহযোগীরা অস্ত্র নিয়ে পালিয়েছে।

এ বিষয়ে হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই দীপংকর রায় জানান, পালংখালী বিজিবির সঙ্গে কেরুনতলী এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ দুজন নিহতের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ মরদেহগুলো উদ্ধার করা হয়। এ সময় ধারালো কিরিচ ও ২ কার্ড ইয়াবা (এককার্ড সমান ১০ হাজার) উদ্ধার করা হয়। গুলিবিদ্ধদের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। অনেক চেষ্টার পর নিহতদের পরিচয় জানা গেছে।

Print Friendly, PDF & Email