বাঙালিনিউজ
খেলাধূলাডেস্ক

টিটোয়েন্টি বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারতের নারী ক্রিকেটাররা। আয়ারল্যান্ডকে অনায়াসে হারিয়ে ৫২ রানে ম্যাচ জিতে সেমিফাইনালে চলে গেল টিম ইন্ডিয়া। আবারও অর্ধ শতরান করলেন উদ্বোধনী ব্যাটম্যান মিতালি রাজ।

বৃহস্পতিবার টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। মাঠে নেমে দারুণ শুরু করেন ভারতের দুই উদ্বোধনী ব্যাটসম্যান। মিতালি রাজ করেন ৫৬ বলে ৫১ রান। আর এক উদ্বোধনী ব্যাটসম্যান স্মৃতি মন্ধানার ব্যাটে এল ২৯ বলে ৩৩ রান। এরপর জেমিয়া রডরিগেজ করেন ১৮ রান।

এদিন বেশি রান করতে পারেননি অধিনায়ক হরমনপ্রীত কৌর। ৩ বলে ৭ রান করে আউট হন। নির্ধারিত ২০ ওভারে ওঠে ১৪৫। ভাগ্যক্রমে ৩ ও ৩৯ রানে মিতালি রাজের ক্যাচ ফস্কায় আয়ারল্যান্ড। আর তার খেসারত দিতে হল তাদের। আরও একবার ম্যান অব ম্যাচের ট্রফি নিয়ে গেলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজ।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভাল করেছিল আয়ারল্যান্ড। উদ্বোধনী ব্যাটসম্যান ক্লেয়ার শিলিংটন করেন ২৩ বলে ২৩। ইসোবেল জয়েস করেন ৩৩। কিন্তু তারপর থেকে একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়েন আইরিশ প্রমীলারা। সেখান থেকে আর বেরিয়ে আসতে পারেননি তাঁরা।

৮ উইকেট হারিয়ে ২০ ওভারে আয়ারল্যান্ড তোলে ৯৩ রান। ৫২ রানে জয়ী হরমনপ্রীতরা। এদিন ম্যাচ জিতলে আয়ারল্যান্ডের কাছে সেমিফাইনালে যাওয়ার সুযোগ ছিল না। কিন্তু ভারতের কাছে সেমির হাতছানি ছিল। গ্রুপের তিনটি ম্যাচেই অপরাজিত থেকে সেমিফাইনাল নিশ্চিত করে ফেললেন ভারতের মেয়েরা

Print Friendly, PDF & Email