বাঙালিনিউজ
লাইফস্টাইলডেস্ক

যদিও কথায় আছে, বয়স শরীরে নয়-মনে। মনে তারুণ্য থাকলে শরীরও ভালো থাকে। কিন্তু মন চাঙ্গা রাখতে গেলেও তো চেহারায় তারুণ্য থাকতে হবে। আর সে জন্য এমন বেশ কিছু উপায় আছে, যেগুলো ঠিক মতো মেনে চললে, পঞ্চাশেও চেহারায় তারুণ্য ধরে রাখা যায়। আসুন জেনে নেই, সেই উপায়গুলি কী-

চোখের নিচে দিনের পর দিন বলিরেখা বাড়ছে? ক্রমশ কুচকে যাচ্ছে মুখের চামড়া? তাহলে আর দেরি না করে ত্বকের যত্ন নিতে শুরু করুন। শুধু মহিলাদের নয়, পুরুষদেরও ত্বকের যত্ন নেওয়া খুবই জরুরি। না হলে অকালেই বুড়িয়ে যেতে হবে। তাই নিচের নিয়মগুলো মেনে চলুন-

* ফলের রস খান

বিভিন্ন ফলের রস ত্বকের জন্য খুব উপকারী। যেমন, গাজর, শসার রস, টোম্যাটো, কমলাবেলুর মতো ফলের রস খেতে পারলে-ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়।

* স্নানের আগে অলিভ অয়েল মাখুন

স্নানের আগে গোটা শরীরে অলিভ অয়েল মেখে নিতে পারলে তা ত্বকের তারুণ্য ধরে রাখতে সাহায্য করে।

* খেজুর ও ছোলা খান

জলে ভেজানো খেজুর ও ছোলা মিশিয়ে খেতে পারলে পেট থাকবে পরিষ্কার, ত্বক হয়ে উঠবে ঝকঝকে ও তারুণ্য ভরা।

* ফেসিয়াল করুন

পুরুষদের চূড়ান্ত কর্মব্যস্ততার মধ্যেও ১৫ দিন অন্তর অন্তত একবার ফেশিয়াল করা উচিত। না, তার জন্য পার্লারে যাওয়ার দরকার নেই। মধু ও লেবুর রস মিশিয়ে ত্বকে লাগান। ১৫-২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। অথবা মুলতানি মাটিতে সামান্য গোলাপজল মিশিয়েও মুখে মাখিয়ে রাখুন। ১০-১৫ মিনিট রেখে ভাল করে ধুয়ে ফেলুন। উপকার পাবেন।

* মধু ও লেবুর রস খান

সকালে খালি পেটে এক গ্লাস হালকা উষ্ণ জলের সঙ্গে এক চামচ মধু আর লেবুর রস মিশিয়ে খেতে পারলে পেট থাকবে পরিষ্কার আর শরীর থাকবে ঝরঝরে। ত্বক হয়ে উঠবে উজ্জ্বল ও মসৃণ।

সুতরাং, এই নিয়মগুলো ঘুরিয়ে ফিরিয়ে মেনে চলতে পারলেই কেল্লা ফতে। আপনার চেহারায় যৌবন হবে দীর্ঘস্থায়ী। সূত্র: অনলাইন নিউজ।

Print Friendly, PDF & Email