বাঙালিনিউজ
লাইফস্টাইল ডেস্ক

কলা খুবই পুষ্টিকর একটি ফল। সারা বছরই কলা পাওয়া যায়। পুষ্টিতে ভরপুর এই ফলটি বেশিরভাগ মানুষেরই প্রতিদিনের খাবার তালিকায় রাখেন।

কলাতে রয়েছে মিনারেল, আয়রন, ভিটামিন ‘সি’ ও ‘ই’সহ বেশ কয়েকটি ভিটামিন। এসব কিছুর মিশ্রণ ক্যানসার প্রতিরোধেও সহায়তা করে। কলায় রয়েছে প্রচুর প্রোটিন এবং শরীরের জন্য প্রয়োজনীয় ৮টি অ্যামিনো অ্যাসিড।

কলা শুধু শরীরের ভেতরকেই ভালো রাখে না, বাইরের সৌন্দর্যকেও বাড়িয়ে তোলে। কলা ছোট-বড় সবার জন্যই উপাদেয়। হলুদ রঙের কলা এনার্জি এনে দেয় এবং পাকস্থলীকে সক্রিয় রাখতেও সাহায্য করে।

তবে দিনে দুটি কলা খেতে যদি গুনতে হয় ৪৪২ রুপি। যা বাংলা টাকায় ৫’শ টাকার ও বেশি। তাহলে অবস্থা কেমন দাঁড়াবে?

সম্প্রতি এমনই এক ঘটনা তুলে ধরেন বলিউড অভিনেতা রাহুল বোস।

গত ২২ জুলাই ২০১৯ সোমবার ৫১ বছর-বয়সী এই অভিনেতা টুইটারে একটি ভিডিও পোস্ট করে কলার দাম নিয়ে অভিযোগ তুলেছেন। চণ্ডীগড়ের একটি পাঁচ তারা হোটেলে দুটি কলার বিল নিয়ে অভিযোগ করেন তিনি।

৩৮ সেকেন্ডের ভিডিওতে রাহুল বোস জানিয়েছেন, জিমে যাওয়ার আগে তিনি নিজের খাওয়ার জন্য কিছু ফলের অর্ডার করেছিলেন। সেখানে দেখা যায়, দুটি কলার জন্য ৪৪২ টাকা বিল ধরা হয়েছে।

রাহুল বোসের করা এই টুইটারের পোস্ট দেখে অনেকেই একমত প্রকাশ করেন। একজন লিখেছেন, এটা সোনায় মোড়া কলা নাকি?’ অন্য একজন ঘটনাটাকে দিনে দুপুরে ডাকাতি বলে উল্লেখ করেছেন।

সূত্র : এনডিটি

Print Friendly, PDF & Email