বাঙালিনিউজ
প্রতীকী ছবি।

বাঙালিনিউজ
আন্তর্জাতিকডেস্ক

ভারতের আসাম রাজ্য বিজেপির মুখপাত্র স্বপ্ননীল বড়ুয়া আজ ১০ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বলেছেন, বলা যেতে পারে গত ১০ বছর বাংলাদেশ থেকে কোনও অনুপ্রবেশ ঘটেনি। অর্থনৈতিক কারণেই বাংলাদেশিরা আসামে আসছেন না। তারা চলে যাচ্ছেন ইউরোপ ও উপসাগরীয় দেশগুলোতে।

বড়ুয়া আরও বলেন, ইউরোপ ও উপসাগরীয় দেশগুলোতে একজন শ্রমিক রোজ বেতন পান ৩০০০ টাকা। আর ভারতে তারা সর্বোচ্চ পেতে পারেন ১০০০ টাকা। তাহলে বাংলাদেশিরা কেন আসামে আসবে!

অথচ ভারতে ২০১৪ সালে লোকসভা নির্বাচনে ও ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে আসাম বিজেপির একটি প্রধান ইস্যু ছিল বাংলাদেশি অনুপ্রবেশ। জাতীয় নাগরিকপঞ্জী তৈরির পেছনেও একটি প্রধান উদ্দেশ্য হলো অনুপ্রবেশকারীদের চিহ্নিত করা। বিশেষ করে বাংলাদেশিদের। কিন্তু আসাম রাজ্য বিজেপি এখন বলছে একেবারে উল্টো কথা।

উল্লেখ্য, ভারতের কেন্দ্রীয় সরকার সংসদে পাস করানোর উদ্যোগ নিয়েছে নাগরিকত্ব বিল(সংশোধন)। ওই বিল পাস হলে পাকিস্তান, বাংলাদেশ, আফগানিস্থানের হিন্দু, শিখ, পার্সি, জৈন ধর্মাবলম্বীরা ভারতে নাগরিকত্ব পাবেন। ওই বিলের বিরোধিতা করেছে আসামের ৩০ সংগঠন। বিলের প্রতিবাদে তারা কালাদিবসও পালন করেছে। এ ব্যাপারে বিজেপির অন্য এক মুখপাত্র মমিনুল আওয়াল বলেন, ওই বিলা পাস হলেও কোনও বাংলাদেশি হিন্দু এদেশে আসার সুযোগ পাবেন না। সূত্র: জি ২৪ ঘণ্টা।

Print Friendly, PDF & Email