বাঙালিনিউজ
সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তাই আমাদের দাবি একটাই, আর সেটা হলো অবিলম্বে খালেদা জিয়াকে তার পছন্দের হাসপাতালে স্থানান্তর করা হোক এবং সুচিকিৎসার ব্যবস্থা করা হোক। অন্যথায় যদি তার স্বাস্থ্যের অবনতি ঘটে, তাহলে সমস্ত দায়-দায়িত্ব সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং কারা কর্তৃপক্ষকে অবশ্যই বহন করতে হবে।

আজ ২৭ মার্চ ২০১৯ বুধবার দুপুরে, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, কারাগারে খালেদা জিয়া সীমাহীন কষ্ট ভোগ করছেন। তার চিকিৎসার বিষয়ে কারা কর্তৃপক্ষ উদাসীন। গত সাড়ে তিন মাসে খালেদা জিয়ার স্বাস্থ্যের কোনো পরীক্ষা-নিরীক্ষাও করা হয়নি। খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য হাইকোর্টের নির্দেশও মানা হচ্ছে না বলে অভিযোগ করেন বিএনপির মহাসচিব।

গতকাল ২৬ মার্চ মঙ্গলবার খালেদা জিয়াকে কারাগারে তার পরিবারের সদস্যরা অসুস্থ অবস্থায় দেখে এসেছেন জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমিও কোর্টের মধ্যে দেখেছি, তিনি মাথা সোজা করতে পারছেন না। পা বাকা করতে পারছেন না। তাকে জোর করে হুইল চেয়ারে বসিয়ে কোর্টে নিয়ে আসা হয়।

সরকার পুরোপুরি দখলদার হয়ে পড়েছে, মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, ‘আমার মনে একটি বর্বর সমাজেও অসুস্থ মানুষের প্রতি একটা মানবিক আচরণ করা হয়। যা এই সরকার করছে না।’

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ডা. জেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনার, আবদুল কুদ্দুস, সিরাজুর রহমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত দুর্নীতির দুই মামলায় ১৭ বছর দণ্ডিত হয়ে গত বছর ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে পুরানো ঢাকার নাজিমুদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে বন্দি আছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার পছন্দের হাসপাতালে চিকিৎসা দাবি করে আসছে বিএনপি।

Print Friendly, PDF & Email